বরিশালে একই পরিবারের ৩ সদস্য হত্যার রহস্য উন্মোচন

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 21:03:04

প্রবাসীর সম্পদ হাতিয়ে নেওয়ার উদ্দেশেই বরিশালে একই পরিবারের ৩ সদস্যকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে র‍্যাব।

র‍্যাব জানায়, হত্যার মূলে ছিল প্রবাসীর ধন-সম্পদ হাতিয়ে নেওয়া। তাই লোভের বশবর্তী হয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে রাজমিস্ত্রি মো. জাকির হোসেন ও তার সহযোগী জুয়েল। এ ঘটনায় তাদেরকে আটক করা হলে পুলিশ ও র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা খুনের বিষয়টি স্বীকার করে।

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি মাসের শনিবার (৭ ডিসেম্বর) ভোরে বানারীপাড়ার সলিয়াবাকপুর গ্রামের কুয়েত প্রবাসী আব্দুর রবের বাসায় তিনজনকে নির্মমভাবে হত্যা করা হয়। এই লোমহর্ষক ঘটনার রহস্য উন্মোচনে পুলিশের পাশাপাশি র‌্যাব-৮ ছায়া তদন্ত শুরু করে। এ সংক্রান্ত গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও র‌্যাব-৮ যৌথ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার সন্দেহে জাকির হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করে ।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জাকির জিন হাজির ও ঝাড়-ফুঁকের মাধ্যমে বিভিন্ন রোগের চিকিৎসা করে বলে প্রচার করেন। তিনি বাড়ির সবার বিশ্বস্ততা অর্জন করেন বলে জানান। এই সুযোগ নিয়ে বাড়িতে জিন আসবে বলে রাতে দরজা খোলা রাখার কথা বলেন তিনি।

রাতে ওই বাড়িতে কৌশলে প্রবেশ করে ও একজন সহযোগীকে নিয়ে পর্যায়ক্রমে কুয়েত প্রবাসী আব্দুর রবের মা, বোন জামাই শফিকুল আলম ও খালাতো ভাই ইউসুফকে হত্যা করেন। পরবর্তীতে র‌্যাব-৮ তথ্য প্রযুক্তির সহায়তায় ও জাকিরের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডের অপর আসামি মো. জুয়েল হাওলাদারকে (৩৪) বরিশালের কোতোয়ালি মডেল থানাধীন পশ্চিম মতাশুর মুহুরি কান্দা এলাকা থেকে আটক করে।

র‌্যাবের অধিনায়ক আতিকা ইসলাম সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, অর্থের লোভে বশবর্তী হয়ে তারা এ ধরনের ঘৃণ্য কাজ করেছেন।

তিনি বলেন, আটক দু’জনই প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এরপর জাকির হোসেন ও জুয়েল হাওলাদারের স্বীকারোক্তি মতে র‌্যাব-৮ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে জাকিরের ভাড়াবাড়ি সাগরদীর মুন্সিবাড়ী থেকে হত্যাকাণ্ডের পর ওই বাড়ি থেকে ছিনতাই করে আনা স্বর্ণালঙ্কার, তিনটি মোবাইল ফোন ও একটি চাকু উদ্ধার করা হয়। পরে আটক আসামি ও আলামতগুলো বানারীপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার ১৮ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করে আলামত উদ্ধার করতে সক্ষম হন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সদস্যরা।

এদিকে এ ঘটনায় নিহত মরিয়মের ছেলে সুলতান মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৩০২ ধারাসহ বেশ কয়েকটি ধারা রয়েছে।

রোববার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল বার্তা২৪.কমকে জানান, ওই মামলায় কোনো নামধারী আসামি করা হয়নি, তবে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করলেও নির্দিষ্ট কোনো সংখ্যা নেই। পাশাপাশি এরইমধ্যে ঝালকাঠির নলছিটি উপজেলার পূর্ব রায়পাশা গ্রামের চুন্নু হাওলাদারের ছেলে জাকির হোসেন ও তার সহযোগী জুয়েলকে আটক করা হয়েছে। যাদের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের কাছে সোপর্দ করা হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর