বরিশালে ত্রিপল মার্ডার: জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-26 01:52:48

বরিশালে একই পরিবারের তিনজনকে হত্যার ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

সোমবার ( ৯ ডিসেম্বর) সকাল ১১টায় বানারীপাড়া উপজেলা পরিষদ সংলগ্ন বাসস্টেশন সড়কে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এই জঘন্যতম হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তারা যেন কোনোভাবেই ছাড় না পায়। সেজন্য আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত চাই। তাদের প্রত্যেককে আইনের আওতায় আনতে হবে।

তারা বলেন, আমরা প্রত্যেকের ফাঁসি চাই। যাতে করে কেউ আর এ ধরনের অপরাধ করতে সাহস না করে।

মানববন্ধনে নিহত মরিয়মের ছেলে হারুন অর রশীদ, বানারীপাড়ার সাবেক ইউপি সদস্য আলম, সলিয়াবাকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামানসহ নিহতদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজন ছাড়াও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর গ্রামের সাবেক আলম মেম্বার বাড়ির কুয়েত প্রবাসী হাফেজ আব্দুর রবের বাসার ৩ জনকে শুক্রবার (৬ ডিসেম্বর) গভীর রাতে নির্মমভাবে হত্যা করা হয়। শনিবার (৭ ডিসেম্বর) সকালে কুয়েত প্রবাসী আব্দুর রব ও হাসান মাহমুদের মা মরিয়ম বেগম (৭০), খালাতো ভাই ভ্যানচালক ইউসুফ (২২) ও মেজ বোন মমতাজের জামাই অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মো. শফিকুল আলম (৬০)সহ তিন জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার দুপুর আড়াইটার দিকে নিহত মরিয়মের বাড়িতে এক সঙ্গে তিনজনের জানাজার নামাজ শেষে শফিকুল আলম ও ইউসুফের মরদেহ নিজ নিজ বাড়ি নিয়ে যায় স্বজনরা। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাদেরকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ঘটনায় নিহত মরিয়মের ছেলে সুলতান মাহমুদ বাদি হয়ে বানারীপাড়া থানায় একটি মামলা করেন। মামলায় ৩০২ ধারাসহ বেশ কয়েকটি ধারা রয়েছে বলে জানান বানারীপাড়া থানার ওসি (তদন্ত) জাফর আহম্মদ।

ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ঝালকাঠির নলছিটি উপজেলার পূর্ব রায়পাশা গ্রামের চুন্নু হাওলাদারের ছেলে জাকির হোসেন (৪০) ও তার সহযোগি জুয়েল হাওলাদারকে (৩২) আটক করা হয়।

এদিকে, দুই আসামি জা‌কির হোসেন ও জুয়েল হাওলাদার রোববার (৮ ডিসেম্বর) রাতে ব‌রিশাল সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. এনায়েত উল্লাহর কাছে জবান‌বন্দি দেন।

জবানবন্দি আমলে নিয়ে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। এছাড়াও এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অপরাধে নিহত মরিয়ম (৭০) এর বড় ছেলে কুয়েত প্রবাসী আব্দুর রবের স্ত্রী মিশরাত জাহান মিশুকে রোববার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর