২০৩০ সালে বাংলাদেশ উন্নত দেশের দ্বারপ্রান্তে উপনীত হবে

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-24 21:41:10

খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, বৃহৎ জনসংখ্যার এই দেশে নারী-পুরুষ উভয় জনগোষ্ঠীর উন্নয়নের মাধ্যমে ২০৩০ সালে আমরা উন্নত দেশ হওয়ার দ্বারপ্রান্তে উপনীত হবো।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সালাহউদ্দিন জুয়েল বলেন, বেগম রোকেয়ার মতো মহীয়সী নারীর চেষ্টার ফলে এদেশের নারীরা আজ ঘর হতে বাইরে এসে সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছে। আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকারসহ মন্ত্রীসভার অনেক সদস্যই নারী। সেনাবাহিনী ও পুলিশের চাকুরীতেও নারীরা সুনামের সাথে কাজ করছে। তিনি আরও বলেন, খুলনায় এগিয়ে আসা নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণন সহজতর করতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। মেধা ও দক্ষতায় নারীরা পিছিয়ে নেই। বৃহৎ জনসংখ্যার এই দেশে নারী-পুরুষ উভয় জনগোষ্ঠীর উন্নয়নের মাধ্যমে ২০৩০ সালে আমরা উন্নত দেশ হওয়ার দ্বারপ্রান্তে উপনীত হবো।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান, প্রত্নতত্ত্ব অধিদফতর খুলনার আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা ও খুলনাস্থ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা সৈয়দা হোসনে আরা রুনু।

অনুষ্ঠানে স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন। অনুষ্ঠানে বিগত বছরগুলোতে নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর