'শিশু শ্রম বন্ধ করে শিশুদের রক্ষা করতে হবে'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 05:06:04

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান, সংসদ সদস্য শামসুল হক টুকু বলেছেন, আজকের শিশু, আগামী দিনের ভবিষ্যৎ। প্রতিটি শিশুকে রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। বঙ্গবন্ধু বলতেন শিশুরাই জাতির ভবিষ্যৎ, আজকের শিশু আগামী দিনের নেতৃত্ব দেবে। তাই শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে হবে এবং শিশু শ্রম বন্ধ করে শিশুদের রক্ষা করতে হবে। শিশুদের রক্ষা করতে না পারলে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়।

বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেভার ফাউন্ডেশন আয়োজিত এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের সরকার জনবান্ধব সরকার, আমাদের সরকার শিশু বান্ধব সরকার। ইতিমধ্যেই সরকার শিশুদের রক্ষায় অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছেন। শিশুদের রক্ষায় যা যা দরকার করা হবে, আমাদের সরকার শিশুর জন্য। আমরা একবছর ব্যাপী মুজিব বর্ষ পালন করব, মুজিববর্ষে শিশুদের নিয়ে অনেক প্রোগ্রাম করা হবে। জাতির জনকের শতবর্ষ হোক ঝুঁকিমুক্ত শিশু শ্রম। শিশুদের সুরক্ষা করা দরকার, শিশুরাই আমাদের ভবিষ্যৎ।

গোলটেবিল বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেভার ফাউন্ডেশন এর সভাপতি আবদুস সালাম খান, সাধারণ সম্পাদক কামরুল আনাম, এ কে এম আশরাফ উদ্দিন সহ সংগঠনটির অন্যান্য সদস্য বৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর