ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় সাড়ে ৩২ কোটি টাকার বাজেট ঘোষণা

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-14 15:47:13

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ২০১৮-১৯ সালের জন্য ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

শনিবার (৭ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা ভূঁইয়া মিলনায়তনে নারী মেয়র নায়ার কবির এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৯ লাখ টাকা ও সমাপনী স্থিতি ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা।

বাজেটে পৌরকর, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামি, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে।

অপরদিকে স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপন ও রক্ষণাবেক্ষণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর পানি সরবরাহ, জলবায়ু পরিবর্তন, হাট বাজার উন্নয়ন, ট্রাক টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক নির্মাণ, পৌর মিলনায়তন ও গরুর বাজার সম্প্রসারণ, বাণিজ্যিক মার্কেটের নির্মাণ ব্যয়, সৌন্দর্য বর্ধন এবং অবকাঠামো উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সচিব সৈয়দ আবুজর গিফারী, সহকারী প্রকৌশলী কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাউসার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর