বাংলাদেশের ২১ শিক্ষার্থীকে পুরস্কৃত করল কেমব্রিজ ইন্টারন্যাশনাল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-15 05:16:22

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে কেমব্রিজ ইন্টারন্যাশনাল বাংলাদেশের ২১ শিক্ষার্থীকে পুরস্কৃত করল। এই ২১ জন পুরস্কার বিজয়ীর মধ্যে ১৫ জন শিক্ষার্থী গণিতে সর্বোচ্চ নম্বর পেয়েছে।

তাছাড়া, শিক্ষার্থীরা কেমব্রিজ আইজিসিএসই, ও লেভেল , ইন্টারন্যাশনাল এএস এবং এ লেভেল পরীক্ষায় আলাদা আলাদা বিষয়গুলোতে ভালো ফলাফলের জন্য এই পুরস্কার লাভ করে।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকালে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় কেমব্রিজ ইন্টারন্যাশনাল এবং ব্রিটিশ কাউন্সিল যৌথভাবে দেশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করেন।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ নৈপুণ্যর জন্য সর্বমোট ৮২ জন বাংলাদেশি শিক্ষার্থী মর্যাদাপূর্ণ আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড পেয়েছেন। এই পুরস্কার চারটি শ্রেণিতে ভাগ করা হয়েছে, টপ ইন ওয়ার্ল্ড, টপ ইন কান্ট্রি, হাই আছিভমেন্ট অ্যামাউন্ট অ্যাওয়ার্ড, এন্ড বেস্ট আক্রোশ।

প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে ৪০টিরও বেশি দেশের সর্বোচ্চ ফলাফলধারী শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করে। বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ পুরস্কারের জন্য যোগ্য শিক্ষার্থীদের মনোনীত করে। প্রতিবছর বিশ্বব্যাপী ১০ লাখ শিক্ষার্থী কেমব্রিজ ইন্টারন্যাশনাল আয়োজিত বিভিন্ন কোর্স সম্পন্ন করে। প্রতিষ্ঠানটি ১৬০ বছরেরও অধিক সময় ধরে বিভিন্ন আন্তর্জাতিক পরীক্ষা আয়োজন করে আসছে।

এসময় কেমব্রিজ ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক সত্যজিৎ সরকার বলেন, ‘অসাধারণ নৈপুণ্যের জন্য পুরস্কার বিজয়ী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানাই। শিক্ষার্থীদের দুর্দান্ত সাফল্যে আমরা অভিভূত।’

এ সম্পর্কিত আরও খবর