কীর্তনখোলা নদীতে লঞ্চ-কার্গো সংঘর্ষে কার্গোডুবি

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-29 07:30:46

বরিশালের কীর্তনখোলা নদীতে এমভি শাহরুক খান-২ লঞ্চ ও মালবাহী কার্গোর মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাঁচামাল বোঝাই হাজী মো. দুদু মিয়া নামের কার্গোটির সামনের অংশ ফেটে গিয়ে নদীতে ডুবে যায়।

শনিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বরিশাল লঞ্চঘাটের বিপরীতে চরকাউয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ইতোমধ্যে কার্গোটি উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস, নৌপুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ফায়ারম্যান বরুন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। জানা গেছে, এমভি শাহরুক খান -২ লঞ্চটি বরগুনা থেকে শনিবার বিকেলে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।

এদিকে লঞ্চ থেকে নিরাপদে পাঁচ শতাধিক যাত্রী নামিয়ে দিয়ে লঞ্চটি একটি চরে রাখা হয়েছে। আর কার্গোটি উদ্ধারের জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কাজ শুরু করেছে। এ ঘটনায় ডুবে যাওয়া কার্গোর স্টাফদের খোঁজ চলছে। তবে এখনও পর্যন্ত নদীতে পড়ে নিখোঁজ বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ'র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মারুফ হোসেন নামে এক লঞ্চযাত্রী জানান, শনিবার বিকেলে শাহরুখ-২ নামের লঞ্চটি যাত্রী নিয়ে বরগুনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে বরিশাল নদীবন্দর এলাকায় বিপরীত দিক দিয়ে যেতে থাকা এমভি হাজী মো. দুদু মিয়া নামের কার্গোটির সঙ্গে লঞ্চটির মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সম্পর্কিত আরও খবর