খুলনায় আরেক পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-27 19:52:02

খুলনার রাষ্ট্রায়ত্ত প্লাটিনাম জুবিলী জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব (৫৫) মারা গেছেন। রোববার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এর আগে অনশনরত অবস্থায় অসুস্থ হলে তাকে একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। সুস্থ হয়ে শনিবার কাজে যোগদান করেন তিনি। কিন্তু রোববার নিউজপ্রিন্ট মিল গেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হলে ভোর সাড়ে ৬টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, 'প্লাটিনাম জুবিলী জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব রোববার সকালে মারা গেছেন।'

তবে, তাৎক্ষণিকভাবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের বক্তব্য পাওয়া যায়নি। এর আগে গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুবিলি জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে এ অনশন কর্মসূচি পালন করেন তারা। তবে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আহ্বানে শুক্রবার রাত ২ টায় তিনদিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

এ সম্পর্কিত আরও খবর