সিলেটে বিএনপির বিক্ষোভ মিছিল

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 20:58:37

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মিছিলটি নগরের কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে জিন্দাবাজারস্থ সিটি সেন্টারের সামনে গিয়ে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার।

সভায় বক্তারা বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিচারের নামে অবিচার চালিয়ে অন্যায়ভাবে আটকে রেখেছে। কারান্তরীণ থাকা অবস্থায় তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ তার জীবন নিয়ে শঙ্কিত। কিন্তু সরকার তার মুক্তি নিয়ে একের পর এক ষড়যন্ত্র করছে।

মিছিলটি নগরের কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে

আওয়ামী বাকশালীদের দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতি ন্যুনতম শ্রদ্ধাবোধ থাকলে বিজয়ের মাসে বেগম খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিবে। দেশনেত্রীর মুক্তি নিয়ে কোন টালবাহানা গণতন্ত্রকামী জনতা মেনে নিবে না।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আব্দুল মান্নান, মহানগর সহ-সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মহানগর যুগ্ম সাধারণ এমদাদ হোসেন চৌধুরী, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ, জেলা সাবেক সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, মহানগর স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু ও শ্রমিক দল নেতা আব্দুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর