জব ফেয়ারে মিলল ১২৫ জনের চাকরি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 19:37:58

রংপুরে অনুষ্ঠিত জব ফেয়ার থেকে সরাসরি সাক্ষাৎকারে অংশ নিয়ে ১২৫ প্রশিক্ষণার্থীর চাকরি চূড়ান্ত হয়েছে। তারা সবাই ইউসেপ টেকনিক্যাল স্কুল থেকে ভোকেশনাল ট্রেড কোর্স সম্পন্ন করেছেন।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীর ইউসেপ টেকনিক্যাল স্কুল প্রাঙ্গণে চাকরি বিষয়ক ‘জব ফেয়ার’ অনুষ্ঠিত হয়। এতে ইউসেপ’র ১০টি ট্রেড থেকে প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করা পাঁচ শতাধিক প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।

জব ফেয়ারে বিডিজবস.কম, আরডি ফুড, আরএফএল, নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড, এসিআই, নিয়ন অটো, স্পার্কি রংপুরসহ ২৩টির বেশি চাকরিদাতা প্রতিষ্ঠান স্টলে অংশ নেন। রেজিস্ট্রেশন করা প্রশিক্ষণার্থীদের সরাসরি সাক্ষাৎকার গ্রহণ করে প্রতিষ্ঠানগুলো। পরে সেখান থেকে ১২৫ জনের চাকরির নিয়োগ চূড়ান্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রংপুর চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, ‘কারিগরি শিক্ষায় শিক্ষিতরা বেকার থাকে না। তাদের চাকরি খুঁজতে হয় না। চাকরিদাতা প্রতিষ্ঠানই প্রশিক্ষিত প্রশিক্ষণার্থীদের খুঁজে নেবে।’

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্পার্কি রংপুরের চেয়ারম্যান মনজুরুল ইসলাম রতন

বিশেষ অতিথি ছিলেন- স্পার্কি রংপুরের চেয়ারম্যান মনজুরুল ইসলাম রতন, ইউসেপ রংপুরের নিয়োগ কমিটির সদস্য জাহাঙ্গীর চৌধুরী, আরএফএল’র রংপুর ডেপুটি ম্যানেজার হাসান, নর্থ বেঙ্গল রেফ্রিজারেশন স্বত্বাধিকারী হারুন অর রশিদ, আরডি ফুড লিমিটেডের ম্যানেজার শিবলী সাদেক পাপন, নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রোডাকশন ম্যানেজার নজরুল ইসলাম প্রমুখ।

এতে স্বাগত বক্তব্য দেন ইউসেপ রংপুর অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক শাহিনুল ইসলাম ও ইউসেপ বাংলাদেশের জব প্লেসমেন্ট স্পেশালিস্ট রাশেদুল ইসলাম। বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করা প্রশিক্ষণার্থীদের চাকরির ব্যবস্থা করতেই এই জব ফেয়ারের আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর