জয় বাংলা স্লোগানে মুখর বিজয় রাত্রি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 11:50:16

ঘড়ির কাঁটায় রাত ১২টা পার হতেই জয় বাংলা স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষের মুখে জয় বাংলা স্লোগানে মুখর হয় বিজয় দিবসের প্রথম প্রহর।

সোমবার (১৬ ডিসেম্বর) রাতে শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করতে এসে জয় বাংলা প্রতিধ্বনি তোলে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠন।

ছোট বড় সব বয়সী মানুষ সমবেত কণ্ঠে জয় বাংলা স্লোগান দিয়ে মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। শহীদ মিনারে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করা হয় জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

দিবসের প্রথম প্রহরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, বাসদ, ওয়াকার্স পার্টি ও এসব দলের সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়, ছবি: বার্তা২৪.কম

এছাড়া রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সিটি প্রেসক্লাব, টিসিএ রংপুর, রিপোর্টার্স ইউনিটি, বঙ্গবন্ধু আবৃতি পরিষদ, বাংলার চোখ, কাকাশিস, রংপুর নাট্যকেন্দ্রসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তবে রাতে সরকারি কোনো প্রতিষ্ঠান ও সংস্থাকে শহীদ মিনারে ফুল দিতে দেখা যায়নি।

সোমবার (১৬ ডিসেম্বর) ভোরে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে নগরের মডার্ন মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভ অর্জন এ বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সরকারি প্রতিষ্ঠান ও সংস্থাগুলো শ্রদ্ধা নিবেদন করবে। এছাড়া রংপুর সিটি করপোরেশন সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে।

এদিকে রাতে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের ঢল নামে। হাতে লাল সবুজের পতাকা মুখে জয়বাংলা স্লোগানের মধ্য দিয়ে প্রকাশ পায় বঙ্গবন্ধুর স্বপ্নকে আকড়ে ধরে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার অভিপ্রায়।

এ সম্পর্কিত আরও খবর