ঝালকাঠিতে মুক্তিযোদ্ধাদের অপমান, সংর্বধনা অনুষ্ঠান বর্জন

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-10 16:39:15

ঝালকাঠির নলছিটি উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের অপমান ও অবজ্ঞা করায় উপজেলা প্রশাসন আয়োজিত সংর্বধনা অনুষ্ঠান বর্জন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের অপমান ও অবজ্ঞা করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষে নলছিটি উপজেলা প্রশাসন আয়োজিত চায়না মাঠে অনুষ্ঠান স্থলে মুক্তিযোদ্ধাদের বসার জন্য নির্ধারিত কোনো চেয়ার রাখা হয়নি। ফলে অনুষ্ঠানে গিয়ে মুক্তিযোদ্ধাদের দাঁড়িয়ে থাকতে হয়। এছাড়া প্রতিবছর বিজয় দিবসে সালাম গ্রহণের পতাকা মঞ্চে মুক্তিযোদ্ধাদের রাখা হলেও এবার কোনো মুক্তিযোদ্ধাদের রাখা হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নলছিটি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল বার্তা২৪.কমকে বলেন, অপমানের পরও আমরা অনুষ্ঠানের সরকারি সব কর্মসূচিতেই অংশ নিয়েছি। কিন্তু আমাদের জন্য উপজেলা প্রশাসনের আয়োজন করা সংবর্ধনা বর্জন করেছি।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বার্তা২৪.কমকে বলেন, আসলে নলছিটি উপজেলায় মুক্তিযোদ্ধাদের কোনো কমিটি নেই। তাই তাদের প্রতিনিধি হিসেবে আমি পতাকা মঞ্চে ছিলাম। এ কারণে  আলাদা করে কোন মুক্তিযোদ্ধাকে ডাকা হয়নি।

তিনি বলেন, রোববার (১৫ ডিসেম্বর) রাতের অনুষ্ঠান উদযাপন কমিটির নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী মুক্তিযোদ্ধা প্রতিনিধি হিসেবে কাউকে পতাকা মঞ্চে রাখা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর