প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন আর নেই

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:26:11

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকাল ৫ টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে আইএসপিআর সূত্রে জানা গেছে। জয়নুল আবেদীন সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক বিবৃতিতে এ শোক জানান তিনি।

মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ১৯৬০ সালের ১ জানুয়ারি চট্টগ্রাম জেলার সাতকানিয়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৮০ সালের জুন মাসে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন প্রাপ্ত হন জয়নুল আবেদীন। ২০১১ সালের ২৮ নভেম্বর প্রধানমন্ত্রীর সামরিক সচিবের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

ব্যক্তিগত জীবনে তিনি ২ মেয়ের জনক। মৃত্যুকালে তিনি স্ত্রী আসিকা বেগম চৌধুরী, ২ মেয়ে সায়ের রুশনানা ও সাবিহা বুশরাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর