ব্যবসার আড়ালে জঙ্গি তৎপরতা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 11:18:53

গাইবান্ধায় ইলেকট্রিক পার্টসের ব্যবসার আড়ালে জঙ্গি তৎপরতার অভিযোগে আজমত আনছারী নামে এক জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত আনছারী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' এর জেলা নায়েক।

শুক্রবার (২০ ডিসেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর উপ-অধিনায়ক ও মিডিয়া অফিসার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) মধ্যরাতে গাইবান্ধার পুরাতন জেলখানা মোড় এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের জেলা নায়ক আজমত আনছারীকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে বিপুল পরিমাণ জঙ্গি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

এর আগে ২০০৬ সালেও জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আজমত আনছারীকে গ্রেফতার করে পুলিশ। পরে দীর্ঘদিন কারা ভোগ শেষে তার পুরাতন ইলেকট্রিক পার্টস ব্যবসায় জড়ান তিনি। কিন্তু এর আড়ালে দোকানে আবারও জঙ্গি সংগঠনের জন্য নিয়মিত গোপন বৈঠক করত বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

র‌্যাবের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজমত আনছারী ২০০১ সাল থেকে জঙ্গি সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করে আসছিলো বলে স্বীকার করেছে। এছাড়া জঙ্গি সংগঠনের নিয়মিত গোপন বৈঠকে অংশগ্রহণ এবং এর জন্য সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করতো সে।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি তার সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর