শীতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ বৃদ্ধার মৃত্যু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 23:02:54

তীব্র শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে ফাতেমা বেগম (৭০) নামে এক বৃদ্ধা মারা গেছেন। শুক্রবার (২০ ডিসেম্বর) রাত সোয়া ৮টায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের কর্মরত চিকিৎসক ডা. সোহানুর রহমান শুভ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত বুধবার (১৮ ডিসেম্বর) রাতে ঠাকুরগাঁওয়ে অগ্নিদগ্ধ ফাতেমা বেগমকে আশঙ্কাজনক অবস্থায় রমেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়। তার শরীরের ৯৫ ভাগ অংশ পুড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু বৃদ্ধার স্বজনরা তাকে ঢাকায় নিয়ে যাননি। পরে শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহতের স্বজন সাইফ জানান, কনকনে শীতে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে অসাবধানতাবশত অগ্নিদগ্ধ হন বৃদ্ধা ফাতেমা বেগম। এতে তার শরীরের বেশির ভাগ অংশই পুড়ে যায়।

এদিকে শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে গত ৭২ ঘণ্টায় এক অন্তঃসত্ত্বাসহ আটজন রমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি হয়েছেন। এদের মধ্যে পাঁচজন নারী ও এক শিশু রয়েছে।

রমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা.এমএ হামিদ জানান, শীত নিবারণের জন্য আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে এ পর্যন্ত আটজন রমেক হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা খারাপ। তাদের ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর