ময়মনসিংহ-জামালপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 08:45:36

ময়মনসিংহ: মহানগরীর মিন্টু কলেজ রেলক্রসিংয়ে দেওয়ানগঞ্জ থেকে আসা লোকাল ট্রেনটি লাইনচ্যুত হওয়ার ১৮ ঘণ্টা পর উদ্ধার কাজ সমাপ্ত হয়েছে। 
 
ফলে সোমবার (৯ জুলাই) দুপুর ২টার দিকে ময়মনসিংহ-জামালপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনা তদন্তে চার সদস্যের আলাদা দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
লাইনচ্যুত হওয়ার কারণে জামালপুরগামী যমুনা, ব্রহ্মপুত্রসহ আন্তনগর বেশ কয়েকটি ট্রেন আটকা পড়েছিল বিভিন্ন স্টেশনে। এ কারণে দুর্ভোগে পড়েছে ওই অঞ্চলের শত শত সাধারণ যাত্রী।
 
ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম জানান, আধুনিক যন্ত্রপাতির অভাবে উদ্ধার কাজ বিলম্বিত হয়েছে। দুপুর ২টার দিকে এই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
 
এ দুর্ঘটনায় রেলওয়ের ঢাকা জোনের সহকারী পরিবহন কর্মকর্তা রেজাউল করিমকে প্রধান করে চার সদস্যের একটি ও ময়মনসিংহের পরিবহন কর্মকর্তাকে প্রধান করে আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা বলা হয়েছে বলেও জানান তিনি।
 
প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন ময়মনসিংহ মহানগরীর মিন্টু কলেজ রেলক্রসিং পার হওয়ার সময় সামনে দিয়ে যাওয়া একটি মোটরবাইককে চাপা দেয়। এসময় চালক মোটরসাইকেল থেকে লাফিয়ে প্রাণে বেঁচে যান। ট্রেনের ইঞ্জিনের সাথে মোটরবাইক চাপা খেয়ে ঘটনাস্থল থেকে প্রায় ৩০ গজ দূরে গিয়ে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। তবে ট্রেনের কোনো বগি লাইনচ্যুত হয়নি। এ ঘটনায় কেই হতাহত হয়নি।

এ সম্পর্কিত আরও খবর