উৎকণ্ঠায় সিলেটের মিসবাহ-কামরান

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 12:56:45

আওয়ামী লীগের দুই দিনব্যাপী সম্মেলন শেষ হয়েছে শনিবার (২১ ডিসেম্বর)। ২১তম সম্মেলনে পরবর্তী তিন বছরের জন্য দলটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বর্তমান সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক পদেও কোনো পরিবর্তন আসেনি।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় ও শেষ অধিবেশনে ৮১ সদস্য বিশিষ্ট কমিটির ৪২ সদস্যের নাম ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা। কমিটিতে সিলেট থেকে একমাত্র নুরুল ইসলাম নাহিদ সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে স্থান পেয়েছেন।

কমিটিতে স্থান হয়নি সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ ও কার্যনির্বাহী সংসদের সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের।

সিলেটের রাজনীতিতে গুরুত্বপূর্ণ এই দুই নেতা কেন্দ্রীয় কমিটিতে স্থান না পাওয়াতে উৎকণ্ঠায় সময় পার করছেন। সেই সঙ্গে দলীয় নেতাকর্মী ও তাদের সমর্থকরাও হতাশ।

জানা গেছে, টানা তিনবার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করা মিসবাহ উদ্দিন সিরাজ এবার আরও বড় পদে স্থান পাওয়ার আশা করেছিলেন। তবে শেষ মুহূর্তে আংশিক কমিটিতে স্থান হয়নি তার।

অন্যদিকে প্রায় তিন দশক সিলেট মহানগর আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছেন বদরউদ্দিন আহমদ কামরান। গত ৫ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদ হারান কামরান।

এবারের সম্মেলনে কামরান সভাপতিমণ্ডলী বা সাংগঠনিক সম্পাদক হতে পারেন এমন ধারণা ছিলো তার অনুসারীদের। তবে শেষ পর্যন্ত তারও স্থান হয়নি কমিটিতে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মিসবাহ উদ্দিন সিরাজ ও বদর উদ্দিন কামরানকে পাওয়া যায়নি।

আওয়ামী লীগের সম্মেলন অংশ নেয়া কয়েকজন কাউন্সিলর জানান, আওয়ামী লীগের ৮টি সাংগঠনিক সম্পাদক পদের মধ্যে ৩টি পদ এখনো খালি। শেষ পর্যন্ত সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পেতে পারেন মিসবাহ উদ্দিন সিরাজ বা বদর উদ্দিন কামরান। এক্ষেত্রে একজন বাদ পড়বেন কেন্দ্রীয় কমিটি থেকে।

সিলেট মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক শামসুল ইসলাম বলেন, কারা পূর্ণাঙ্গ কমিটিতে আসবেন তা এখনই বলা যাচ্ছে না। দুই একদিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ হবে। আমাদের অপেক্ষা করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর