'এখন বাংলাদেশে সবাই আওয়ামী লীগ'

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 23:03:20

বাংলাদেশের সবাই এখন আওয়ামী লীগ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। রোববার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবম বারের মত আ. লীগের সভাপতি হওয়ায় বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা দেশে আসার পরই আ. লীগ এক হয়েছে। এখন বাংলাদেশে সকলেই আ. লীগ। শেখ হাসিনা বাংলাদেশের ও মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে এনেছেন। শেখ হাসিনা ফেরত এসেছেন বলেই আজ দেশ অর্থনৈতিক সমৃদ্ধ লাভ হওয়ার পথে। শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

মিশনে স্বাধীনতা দিবস উদযাপন নিয়ে একে আবদুল মোমেন আরও বলেন, বাংলাদেশে নিউইয়র্ক মিশনে ৩৬ বছর স্বাধীনতা দিবস ছাড়া কিছুই পালন হত না। আমি জাতিসংঘ মিশনে থাকার সময় বিজয় দিবস পালন শুরু হয়। তারপর প্রধানমন্ত্রী ও তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রচেষ্টায় সব মিশনে বিজয় দিবস পালন শুরু হয়।

বঙ্গবন্ধুর খুনিদের নিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনি ফাঁসির আসামি দুইজনকে চিহ্নিত করা হয়েছে। তাদেরকে ফেরত আনার চেষ্টা করা হচ্ছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা হারুন উর রশিদসহ প্রমুখ। এসময় রাজাকারদের তালিকায় কীভাবে মুক্তিযোদ্ধাদের নাম আসে এনিয়ে প্রশ্ন তোলেন মুক্তিযোদ্ধারা। অচিরেই এ তালিকা সংশোধন করে প্রকাশ করার দাবি করেন তারা।

এ সম্পর্কিত আরও খবর