জামালপুর রুটে নতুন ট্রেন উদ্বোধন ২৬ জানুয়ারি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 00:05:25

ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে জামালপুরের তারাকান্দি রুটে নতুন একটি ট্রেন উদ্বোধন হচ্ছে আগামী ২০২০ সালের ২৬ জানুয়ারি। এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন বলে জানা গেছে।

সোমবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়াজাহান নতুন ট্রেন উদ্বোধনের বিষয়টি বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় মিয়াজাহান আরও বলেন, ট্রেন উদ্বোধন হওয়ার তারিখ আজকেই চূড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী ২৬ জানুয়ারি আমাদের সময় দিয়েছেন। এই দিন আরও কয়েকটা প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

তিনি আরো বলেন, আগামী ২৬ জানুয়ারি চট্টগ্রাম চলাচল করা উদয়ন এক্সপ্রেস ট্রেনের কোচ রিপ্লেস এর উদ্বোধন করা হবে। ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ৩১ কিলোমিটার নতুন রেললাইনের উদ্বোধন করা হবে এই দিন। তাছাড়া, পাবনা থেকে ঢালারচর পর্যন্ত আরও নতুন ৫৩ কিলোমিটার রেললাইন উদ্বোধন করা হবে, যা প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

নতুন ট্রেনের নামের বিষয়ে তিনি বলেন, রেলপথ মন্ত্রণালয় থেকে আমরা নতুন ট্রেনের কিছু নাম প্রস্তাব করেছি। তার মধ্যে হলো, মালঞ্চ, রংধনু, জামালপুর এক্সপ্রেস। তবে নাম এখনো চূড়ান্ত হয়নি। উদ্বোধনের তারিখ চূড়ান্ত হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর