গডফাদার পৌর মেয়রের নির্যাতনে অতিষ্ঠ ব্যবসায়ীরা 

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 00:33:49

লক্ষ্মীপুর: জেলার এক সময়ের সমালোচিত গডফাদার পৌর মেয়র আবু তাহেরের নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছে ব্যবসায়ীরা। শহরের প্রতিটি মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান নিজের নিয়ন্ত্রণে রাখার জন্য আধিপত্য বিস্তার করেই চলেছেন তিনি। এ নিয়ে কেউ প্রতিবাদ করলেই তাকে নাজেহালসহ মারধর করেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। 
 
আর এমন অভিযোগের প্রতিবাদ জানিয়ে সোমবার (৯ জুলাই) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আবু তাহেরের বিরুদ্ধে বিচার চেয়ে মানববন্ধন করেছে ভুক্তভোগী ব্যবসায়ীরা। পরে বিচারের দাবিতে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বরাবর স্মারকলিপি দেওয়া হয়। এ সময় পৌর হাকার্স সমবায় সমিতির সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মমিন উল্যাহসহ ব্যবসায়ীরা।
 
জানা যায়, বহুতল ভবনের কথা বলে পৌর মেয়র আবু তাহের ও তার লোকজন গত রোববার (৮ জুলাই) বিকেলে নিজের ইচ্ছে মতো পৌর হকার্স মার্কেটের নাম বদল করে আজীম শাহ মার্কেট নামক লিখিত একটি স্টাম্পে ব্যবসায়ীদের কাছে জোর করে স্বাক্ষর নিতে যায়। এসময় স্বাক্ষর দিতে রাজি না হওয়ায় ব্যবসায়ীদের মারধর করেন মেয়র তাহের নিজেই। এতেও থেমে থাকেননি তিনি। এক পর্যায়ে স্বাক্ষর না দেয়া সকল ব্যবসায়ীর দোকানে তালা লাগিয়ে দেন। এ সময় অবসরপ্রাপ্ত সেনা সদস্য আলমগীর হোসেন ও আবু ছায়েদ নামে দুই ব্যবসায়ীও আহত হন। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
 
অভিযোগ সূত্রে আরও জানা যায়, পৌর হকার্স সমবায় সমিতির সদস্যরা ২৬ বছর যাবৎ ব্যবসা করে আসছে এবং পৌরসভার যাবতীয় ট্যাক্স খাজনা নিয়মিত পরিশোধ করেও আসছেন তারা। কিন্তু মেয়র আবু তাহের জোর করে ওই মার্কেটের নাম পরিবর্তন করে নিজের আধিপত্য বিস্তার করতে চান। বিষয়টি ব্যবসায়ীদের ওপর নির্যাতন করা ছাড়া আর কিছুই নয়। তাই এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার চেয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।
 
এছাড়াও মেয়র আবু তাহেরের বিরুদ্ধে রয়েছে সম্প্রতি লক্ষ্মীপুর শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জমি দখল করে পাকা মার্কেট নির্মাণ করার অভিযোগ। এ নিয়ে স্থানীয়, ব্যবসায়ী ও সচেতন মহলের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।  
 
এ ব্যাপারে জানতে চাইলে পৌর মেয়র আবু তাহের জানান, বাজার এলাকা উন্নয়নের জন্য ওই স্থানে বহুতল ভবন নির্মাণ করা হবে। এজন্য দোকান সরাতে ব্যবসায়ীরা কয়েকবারই সময় নিয়েছেন। ওইদিন তাদেরকে স্টাম্পে স্বাক্ষর করার জন্য বলা হয়েছে। তবে লাঠি দিয়ে মারধর ও কোনো দোকানপাট লুটপাটের বিষয়টি সঠিক নয়।
 
লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, ব্যবসায়ীদের পক্ষ থেকে লিখিতভাবে অভিযোগ দেওয়া হয়েছে। উভয় পক্ষের কাছ থেকে শোনার পর তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 
 

এ সম্পর্কিত আরও খবর