সিলেটে শুরু হয়েছে বিভাগীয় বইমেলা

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-26 04:22:24

সিলেটে বিভাগে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বইমেলা। সোমবার (২৩ ডিসেম্বর) বিকেল ৩টায় নগরের সরকারি আলিয়া মাদরাসা মাঠে এ মেলার উদ্বোধন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুর নাসের চৌধুরী।
এ সময় আরও উপস্থিত ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় সিলেট জেলা প্রশাসন এই মেলার ব্যবস্থাপনায় রয়েছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা।

জানা গেছে, মেলায় ঢাকা থেকে আগত ২৮টি ও স্থানীয় পর্যায়ের ১৪টি প্রকাশনা প্রতিষ্ঠান তাদের স্টলে দুর্লভ ও গুরুত্বপূর্ণ বই প্রদর্শন ও বিক্রয় করা হবে। মেলায় প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত সিলেটের স্থানীয় শিল্পীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। থাকছে ফ্রি মেডিকেল ক্যাম্পও।

বইমেলার উদ্বোধন করা হয়

মেলার দ্বিতীয় দিন মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টায় কুইজ প্রতিযোগিতা ও সন্ধ্যা ৭টায় মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তি, বুধবার বিকেল ৩টায় ‘মুক্তিযুদ্ধ বিষয়ক বই: প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক সেমিনার ও সন্ধ্যা ৭টায় জন্মশতবর্ষে তরুণদের ভাবনায় বঙ্গবন্ধু, বৃহস্পতিবার বিকেল ৩টায় আইএলটিএস প্রশিক্ষণ ও সন্ধ্যা ৭টায় ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা, শুক্রবার বিকেল ৩টায় আমার তুলিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ও সন্ধ্যা ৭টায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র, শনিবার বিকেল ৩টায় ‘মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা’ এবং সন্ধ্যা ৭টায় নিজের তোলা ছবি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর