মাদকের বিরুদ্ধে ‘দৌড়াও বাংলাদেশ’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 23:48:11

কুয়াকাটা থেকে: মাদকদ্রব্যের অপব্যবহারের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে বিচ ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছে র‍্যাব সদরদফতর। ‘দৌড়াও বাংলাদেশ’ শিরোনামে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করছেন বিভিন্ন স্কুল কলেজের প্রায় ২ হাজার শিক্ষার্থী।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্ট থেকে এই দৌড় প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ

র‍্যাব সদরদফতর বলছে, মাদকের বিরুদ্ধে তাদের পক্ষ থেকে সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে মাদক এমন একটি বিষয় সামাজিক সচেতনতা ছাড়া এটি নির্মূল করা সম্ভব না। তাই সামাজিক সচেতনতা অংশ হিসেবে শিক্ষার্থীদের জন্য এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। লক্ষ্য শিক্ষার্থীদের মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা।

ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছে র‌্যাব সদরদফতর

জানা গেছে, ২০১৮ সালের ৩ মে থেকে র‌্যাব ‘চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শ্লোগানে দেশব্যাপী মাদক বিরোধী অভিযান শুরু করে। সারাদেশে মাদক বিরোধী অভিযানের সময় বন্দুকযুদ্ধে ১৩০ জন মাদক ব্যবসায়ী মারা যান। গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন ৩২ হাজার ৭৪৬ জন মাদক ব্যবসায়ী। উদ্ধার হয়েছে হেরোইন ৬৫ কেজি, ইয়াবা ১ কোটি ৪০ লাখ ৯৪ হাজার পিস, ফেনসিডিল ২ লাখ ৪১ হাজারের বেশি, বিদেশি মদ ১৫ হাজার ৫১০ বোতল, দেশি মদ ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার লিটার।

এ সম্পর্কিত আরও খবর