দেশবরেণ্যদের স্মৃতি সংরক্ষণ করবে সরকার

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-22 23:40:46

দেশবরেণ্য ব্যক্তিদের স্মৃতি সংরক্ষণে সরকার উদ্যোগ নিয়েছে জানিয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, কবি জীবনানন্দ দাসের স্মৃতি সংরক্ষণ করার জন্য বরিশালে ভাস্কর্য নির্মাণসহ শহীদ আলতাফ মাহমুদ সংগীত বিদ্যালয় দখলদারদের কাছ থেকে উদ্ধার করে প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে।

দেশের প্রত্যেক উপজেলার প্রাণকেন্দ্রে মুক্তমঞ্চ তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে, ইতোমধ্যে মুক্তমঞ্চের ডিজাইন সম্পন্ন হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।

বরিশালের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে গণপূর্ত বরিশাল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমেদ আনোয়ারুল ইসলাম নজরুল, প্রবীণ সাংবাদিক এস এম ইকবাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ, জেলা কালচারাল অফিসার হাসানুর রশীদ মাকসুদ প্রমুখ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে জেলা শিল্পকলা একাডেমির শিশুশিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে প্রতিমন্ত্রী জেলা শিল্পকলা একাডেমির নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন এবং আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে নির্মাণাধীন কাজ সম্পন্ন করারও তাগিদ দেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি। ২০১৭ সালে শুরু হওয়া জেলা শিল্পকলা একাডেমির নির্মাণ কাজ শেষ হবার কথা রয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে। ৫০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম, মুক্তমঞ্চ ও চার তলা ভবন নির্মাণ করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর