ক্যান্সার মোকাবিলায় আমরা ভালভাবেই প্রস্তুত হচ্ছি : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-18 12:46:48

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, আমরা ক্যান্সার মোকাবিলা করার জন্য ভালোভাবেই প্রস্তুত হচ্ছি। ক্যান্সার হাসপাতাল আজ ৩০০ শয্যা থেকে ৫০০ শয্যায় উন্নীত করা হয়েছে। কিন্তু এই ভবনের সক্ষমতা অনুযায়ী, খুব অল্প সময়ের মধ্যে ক্যান্সার ইনস্টিটিউট হবে ১ হাজার শয্যা।

রোববার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় মহাখালীতে দেশের একমাত্র জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালের নবনির্মিত ভবন ও ৫০০ শয্যায় বর্ধিতকরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতে ভারত-পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ক্যান্সার ও কিডনি রোগীর চিকিৎসার ক্ষেত্রে গুরুত্ব দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের নবনির্মিত ভবন, সম্প্রসারিত ভবনসহ সম্প্রসারিত ডে কেয়ার এবং হাসপাতালটির নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাক্তার মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার সুলতানা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর