কিশোর আদনান হত্যায় গ্রেফতার ২২, জামিনে ৪ জন

, জাতীয়

শাহজাহান খান, কোর্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 20:05:01

 

ঢাকা: এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র কিশোর আদনান (১৪) হত্যা মামলায় এ পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৪ আসামি কিশোর বিবেচনায় হাইকোর্ট থেকে জামিনে আছে। পুলিশের দাবী আসামিরা সবাই  ডিসকো গ্যাং অথবা বিগবস গ্রুপের সদস্য।

মামলার এজাহার অনুসারে এলাকায় বিস্তারকে কেন্দ্র করে ২০১৭ সালের ৩ জানুয়ারি উত্তরা ১৩ নং সেক্টরের ব্রিজের ওপর ডিসকো বয়েজ ও বিগবস গ্রুপের সদস্যরা নাইনস্টার গ্রুপের দলনেতা রাজুকে মারধর করে।

তারই ধারাবাহিকতায় ৫ জানুয়ারি আজমপুর ফুটওভার ব্রিজের গোড়ায় নাইনস্টার গ্রুপের সদস্যরা বিগবস গ্রুপের ছোটনের উপর আক্রমণ চালায়। এরপর থেকেই নাইনস্টার গ্রুপের রাজুকে হত্যার পরিকল্পনা করে ডিসকো গ্যাং ও বিগবস  গ্রুপ।

দুই গ্রুপের বিরোধে গত বছরের ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে কুপিয়ে হত্যা করে একদল যুবক। এজাহারে দাবী করা হয় ডিসকো গ্যাং ও বিগবস গ্রুপ যৌথভাবে আদনানকে হত্যা করে।

মামলাটিতে এ পর্যন্ত ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৪ জন কিশোর বিবেচনায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, নুরে আলম, করিম মিয়া, শাহরিয়ার বিন সাত্তার ওরফে রায়হান আহমেদ সেতু ওরফে ডিস্কো সেতু, আক্তারুজ্জামান ছোট, জাহিদুল ইসলাম জুইস, শাহিনুর রহমান, সেলিম খান,  ইব্রাহিম হোসেন ওরফে খান, মিজানুর রহমান, রনি মৃধা, সোহাগ, রাজিন মোহাম্মাদ হৃদয়, সাকিল সরকার, ফখরুল ইসলাম শ্রাবন, বাহাউদ্দিন ইসলাম শাওন, সাফাক জাকির, নাফিজ মো. আলমগীর ওরফে ডন, স্বপন মন্ডল ওরফে আব্দুল্লাহ ওরফে পটলা বাবু, আল আমিন ওরফে তুষার ওরফে পাংখা, খন্দকার মেহরাব হোসেন, হাসিবুল হক শিশির ও সাফিন হোসেইন।

আসামিদের মধ্যে আল আমিন ওরফে তুষার ওরফে পাংখা, খন্দকার মেহরাব হোসেন, হাসিবুল হক শিশির ও সাফিন হোসেইন জামিনে আছেন।

গ্রেফতারকৃতদের মধ্যে ১৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।   

হত্যার এ ঘটনায় আদনানের বাবা কবির হোসেন উওরা পশ্চিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর