জয়লাভের উপযুক্ত মেয়র প্রার্থীকেই বেছে নিয়েছি: তথ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:09:10

জয়লাভের উপযুক্ত মেয়র প্রার্থীকেই মনোনয়ন দেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ক্লাইমেট চেঞ্জ সম্পর্কিত এক সেমিনারের আগে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র প্রার্থী হিসেবে সাঈদ খোকনকে মনোনয়ন না দেওয়া কি তার অযোগ্যতা? এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, দেখুন আমরা জয়লাভের জন্য যে প্রার্থীকে যোগ্য মনে করেছি এবং জনগণের কাছে বেশি গ্রহণযোগ্য মনে করেছি, আমরা তাকেই মনোনয়ন দিয়েছি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ হচ্ছে গণতন্ত্র রক্ষা দিবস। গত বছরের আজকের এ দিনে যদি নির্বাচন না হতো, তাহলে তাই হতো যা জাতীয় ঐক্যফ্রন্ট চেয়েছিল। বিএনপিসহ তাদের দোসররা সেদিন নির্বাচনের বিপক্ষে ছিল অর্থাৎ তারা সেদিন গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল। আর সমস্ত প্রতিবন্ধকতা উতরে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছিল। সেই নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে বিজয় অর্জন করেছে। এজন্য এটা পরিষ্কার যে আজ হচ্ছে গণতন্ত্র রক্ষা দিবস।

তথ্যমন্ত্রী বলেন, এদিন বিএনপি যে 'গণতন্ত্র হত্যা দিবস' পালন করতে চাচ্ছে, এতে প্রমাণ হয়, তারা মূলত গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল।

গতকালও আমরা দেখেছি, তারা দেড়শ’ লোকের বিশাল মিছিল নিয়ে তারা দিবস পালনের পক্ষে কথা বলেছে। মাত্র দেড়শ’ লোক নিয়ে মিছিল করার এ ঘটনা প্রমাণ করে, তাদের প্রতি জনগণের সমর্থন কোন জায়গায় গিয়ে পৌঁছেছে, হাসতে হাসতে যোগ করেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালে বিএনপি গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল, সেটা তারা পারেনি। ২০১৮ সালেও তারা একই কাজ করতে চেয়েছিল, সেখানে তারা ব্যর্থ হয়েছে। তারা রাজনৈতিকভাবে আমাদের মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত।

গত কয়েকদিন ধরেই বিএনপি অফিসের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে। এ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমরা অতীতেও দেখেছি, বিএনপি যখন কোনো আন্দোলনের ডাক দেয়, তখন তারা পেট্রোল বোমা নিক্ষেপ করে, নিজেরা নিজেরা মারামারি করে। এটা তাদের আভ্যন্তরীণ কোন্দল ছাড়া কিছুই নয়।

বর্তমান সরকারের এক বছর পূর্তি হতে চলেছে, কতটুকু অর্জন? এ প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, আমরা যে টার্গেট করেছিলাম, আমি মনে করি টার্গেটের চেয়ে অনেক বেশি অর্জন হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর