রংপুরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 15:12:09

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা গণতান্ত্রিক জোট।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে রংপুর নগরীর প্রেসক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে আওয়ামী লীগের ভোট ডাকাতির নির্বাচন আখ্যায়িত করেন বাম নেতারা।

তারা বলেন, এদেশে ভোটার আছে কিন্তু ভোট নেই। গত বছর ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে জনগণের ভোটাধিকার হাইজ্যাক হয়েছে। ক্ষমতাসীনরা রাতের আধারে দিনের ভোট লুটপাট করেছে। বিতর্কিত নির্বাচন দিয়ে গণতন্ত্র রক্ষা হয়নি।

জোটের রংপুর জেলার সমন্বয়ক কমরেড শাহীন রহমানের সভাপতিত্বে বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির রংপুর জেলা নেতা বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, বাসদ রংপুর জেলার আহ্বায়ক আব্দুল কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে দিনটিকে ‘গণতন্ত্রের কালো দিবস’ দিবস হিসেবে পালন করছে আটটি বাম দলের এই জোট।

এ দলে রয়েছে- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাসদ (মার্ক্সবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন।

এ সম্পর্কিত আরও খবর