রেড ক্রিসেন্টের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 01:13:22

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৪৭তম বার্ষিক সাধারণ সভা ও ব্যবস্থাপনা পর্ষদের ২০২০-২০২২ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) মহাখালীতে বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ অডিটরিয়ামে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্যরা, ৬৪টি জেলার রেড ক্রিসেন্ট ইউনিট ও ৪টি সিটি ইউনিটের ১১৬ জন ডেলিগেট, সংশ্লিষ্ট মন্ত্রণলয়ের প্রতিনিধি, আইএফআরসি ও আইসিআরসির প্রধানরা, বিভিন্ন দেশের ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিরা সভায় অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি। স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ডের সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত, এমপি। এছাড়াও বিভিন্ন জেলা ইউনিট থেকে অংশগ্রহণকারী ডেলিগেটরাও বক্তব্য রাখেন।

২০২০-২০২২ মেয়াদে ডা. মো. হাবিবে মিল্লাত ভাইস চেয়াম্যান, লুৎফুর রহমান চৌধুরী হেলাল ট্রেজারার নির্বাচিত হন। এছাড়া নির্বাচিত ১২ জন সদস্য হলেন— তালুকদার আব্দুল খালেক, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, ডা. শেখ শফিউল আজম, অধ্যক্ষ আফজাল খান, অ্যাডভোকেট রেহানা আশিকুর রহমান, রাজিয়া সুলতানা লুনা, শেখ রইসুল আলম ময়না, আলহাজ গাজী মোজাম্মেল হোসেন টুকু, ফকীর আব্দুল জব্বার, কংজুরী চৌধুরী এবং অ্যাডভোকেট মাহাবুবার রহমান তালুকদার।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৪৭তম বার্ষিক সাধারণ সভা উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ তার লিখিত বাণীতে আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্টের অবদানের কথা তুলে ধরেন। তিনি উল্লেখ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠার পর থেকে দেশে সংঘটিত বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলাসহ সকল মানবিক সহায়তা কার্যক্রমে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসাবে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী তার বাণীতে রেড ক্রিসেন্টের কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, দেশের দুর্যোগপ্রবণ জেলাসমূহে দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নেওয়া দুর্যোগের পূর্বাভাসভিত্তিক অর্থায়ন কার্যক্রম বিশ্বব্যাপী এখন সমাদৃত।

বার্ষিক সাধারণ সভায়, ২০১৮ সালের অডিট রিপোর্ট, ২০১৯ সালের সংশোধিত বাজেট এবং ২০২০ সালের প্রস্তাবিত বাজেট, ২০১৯ সালে অনুষ্ঠিত সোসাইটির ৪৬তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী ও ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদন অনুমোদন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর