বাণিজ্য মেলায় স্টল কমানোয় প্রবেশ ফি বেড়েছে: বাণিজ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 14:49:45

স্টল কমিয়ে বিনোদন স্পেস ও টয়লেট বাড়ানোসহ বিভিন্ন সুবিধা বৃদ্ধি করায় এবার বাণিজ্য মেলায় প্রবেশের ফি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর আড়াইটায় আগারগাঁওয়ে মেলার অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ এর প্রাক উদ্বোধনী সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, গত বছরের তুলনায় এবার মেলায় টয়লেটের সংখ্যা বাড়িয়ে ৮০টি করা হয়েছে, পর্যাপ্ত পানির ব্যবস্থা করা হয়েছে এবং হোটেলগুলোতে খাবারের দাম সবার নাগালে রাখার ব্যবস্থা করা হয়েছে। আগে টয়লেট ফি দিতে হতো পাঁচ টাকা। এবার সেটা মওকুফ করা হয়েছে। খাবারও উচ্চ মূল্যে কিনতে হবে না। এত সুবিধা দিলে টিকেটের দামটা তো একটু বাড়বেই। তবুও অপ্রাপ্ত বয়স্কদের জন্য তো আগের দামই রাখা হয়েছে ২০ টাকা। শুধু প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা করা হয়েছে।

সংবাদ সম্মেলন করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ছবি: সুমন শেখ

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, এবার মেলার অবকাঠামো নির্মাণে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি ব্যুরোর মোট ব্যয় হয়েছে ২৩ কোটি ১৬ লাখ ২০ হাজার ২৮১ টাকা। সব কিছু ঠিক থাকলে আগামীকাল বছরের প্রথম দিন সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এ সম্পর্কিত আরও খবর