বরিশালে থার্টিফার্স্ট নাইট ঘিরে কঠোর নিরাপত্তা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 01:15:16

থার্টিফার্স্ট নাইট ও বর্ষবরণ উদযাপনে অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

গত দুইদিন ধরে জেলা জুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। বিভিন্ন রাস্তার মোড় ও শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় বসানো হয়েছে চেকপোস্ট।

এসব এলাকায় নজরদারি ও সর্তকতা বাড়ানো হয়েছে। এছাড়াও নগরজুড়ে পুলিশের পক্ষ থেকে সর্তকতা জানিয়ে দিনভর মাইকিং করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বার্তা২৪.কমকে বলেন, ইংরেজি পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে ‘থার্টিফার্স্ট নাইট’কে কেন্দ্র করে নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। গুজব ঠেকাতে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে যেমন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, তেমনি কড়াকড়ি আরোপ করা হয়েছে ইনডোরে আয়োজিত অনুষ্ঠানগুলোতেও। তারকা হোটেলের ইনডোরে কোনো আয়োজন করতে হলে বিএমপির অনুমতি নিতে হবে। তবে ইনডোরের অনুষ্ঠানে কোনো ধরনের অশ্লীলতায় জড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পটকা আতশবাজিও নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি রাত ১২টার পর উচ্চস্বরে মাইক কিংবা সাউন্ড বাজানো যাবে না। বাড়ির ছাদে অনুষ্ঠানেও নিরুৎসাহিত করা হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় ,বরিশাল সরকারী ব্রজমোহন (বিএম ) কলেজ ও বঙ্গবন্ধু উদ্যানেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান বিএমপি কমিশনার।

এ সম্পর্কিত আরও খবর