রাজশাহীতে জেএসসি’র উত্তরপত্র পুনঃনিরীক্ষণ শুরু বুধবার

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 12:00:29

রাজশাহী শিক্ষাবোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন বুধবার (১ জানুয়ারি) শুরু হবে। চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় শিক্ষাবোর্ডের দায়িত্বপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক দেবাশীষ রঞ্জন রায় বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরীক্ষার ফলাফল নিয়ে কারও আপত্তি থাকলে খাতা পুনঃনিরীক্ষণের সুযোগ রয়েছে। এজন্য ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। শিক্ষার্থীরা শুধুমাত্র টেলিটক মোবাইল ফোন থেকে নির্ধারিত ফি দিয়ে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবে।

অধ্যাপক দেবাশীষ রঞ্জন আরও জানান, শিক্ষার্থীদের আবেদন করার জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখে RSC স্পেস দিয়ে RAJ লিখে আবারো স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয়ের কোড নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এরপর ফিরতি মেসেজে একটি পিন নম্বর দেওয়া হবে। তারপরে আবারো মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নাম্বার লিখে ১৬২২২ নম্বরে এসএমেএস পাঠাতে হবে।

একই পদ্ধতিতে একজন শিক্ষার্থী একাধিক বিষয়ে আবেদন করতে পারবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে। খাতা পুনঃনিরীক্ষণ করে পরে আবার ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর