বিমসটেক সচিবালয়ের আধুনিক ভবন হবে

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 04:11:20

বিমসটেক সচিবালয়ের জন্য বাংলাদেশ সরকার বহুতল আধুনিক ভবন নির্মাণ করবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। নতুন ভবনটি গুলশানে বিমসটেক সচিবালয়ের বর্তমান স্থানেই নির্মিত হবে।

বুধবার (১ জানুয়ারি) বিমসটেকের সেক্রেটারি জেনারেল এম শহীদুল ইসলামের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাক্ষাৎকালে এ কথা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বাংলাদেশ ফরেন সার্ভিসের কর্মকর্তা শহীদুল ইসলামকে বিমসটেকের সেক্রেটারি জেনারেল হিসেবে তিন বছরের জন্য দায়িত্ব নিতে সরকার মনোনীত করেছে।

বিমসটেকের স্থায়ী সচিবালয় ২০১৪ সালে গুলশানে প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালে কাঠমান্ডুতে অনুষ্ঠিত চতুর্থ বিমসটেক শীর্ষ সম্মেলনে বিমসটেক সচিবালয়ের পরিচালকের সংখ্যা ৩ থেকে ৭ করার সিদ্ধান্ত হয়। বাংলাদেশ বিমসটেক সচিবালয় সম্প্রসারণের জন্য অতিরিক্ত স্থান দেওয়ার বিষয়ে একমত হয়েছে।

বিমসটেক সচিবালয়ের বৃহত্তর অফিস ভবন নির্মাণের জন্য বাংলাদেশ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিমসটেকের সেক্রেটারি জেনারেল শহীদুল ইসলাম। বিমসটেকের কার্যক্রমে টেকসই উন্নয়নের মূলধারায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেরও তিনি প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী বলেন, সহযোগিতার সকল গুরুত্বপূর্ণ ক্ষেত্রে গতি জাগাতে বাংলাদেশ বিমসটেক সম্পর্কিত আরও সভা ও অনুষ্ঠানের আয়োজন করবে। বিমসটেকের ছত্রছায়ায় আঞ্চলিক সহযোগিতার জন্য বাংলাদেশ সরকার বিমসটেক সেক্রেটারি জেনারেলকে অব্যাহত সহায়তার আশ্বাস দেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর