সংসদ নির্বাচনের আগে প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ইসি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:52:37

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চায় না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।

তিনি বলেছেন, সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতীয় নির্বাচনের আগে যাতে তিন সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ না হয় সে ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী যা করা দরকার করবে।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুর দুইটায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে  সিইসির সভাপতিত্ব  তিন সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে তিন সিটি নির্বাচনের পরিবেশ সঠিক আছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে কোন ঝুঁকি নেই। তিন সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দিক নির্দেশনা দেয়া হয়েছে। কিভাবে নির্বাচন সুষ্ঠু করা যায় সে বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়েছে। তারা আশা প্রকাশ করেছেন নির্বাচন সুষ্ঠু করা সম্ভব হবে।

তিন সিটি নির্বাচনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন হবে না উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনী বিধিমালায় যেভাবে আছে সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাতীয় নির্বাচন বিএনপি অংশ নিবে জানিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। বিএনপি নির্বাচনে আসবে। সবাইকে নিয়ে নির্বাচন করা হবে। আইনশৃঙ্খলা বাহিনী সুষ্ঠু নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করবে।

নির্বাচনের সবার জন্য সমান সুযোগ রয়েছে জানিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড আছে এবং ভবিষ্যতেও থাকবে। তবে খালেদার কারাগারে থাকার বিষয়ে নির্বাচন কমিশনের কিছু করার নেই বলেও জানান তিনি।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম ও নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর