‘বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার’ ম্যুরাল উদ্বোধন

চট্টগ্রাম, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 11:07:47

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে মুজিব বর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) দিনগত রাতে নগরীর আলকরন সুলতান আহমদ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফলক উম্মোচন করে ম্যুরাল উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

এই ম্যুরালে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এবং শেখ হাসিনার উদ্ভব নতুন বছরের বই উৎসবকে টেরাকোটার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়।

১৪ লাখ টাকা ব্যয়ে ১০ ফুট দৈর্ঘ্য ও ৮০ ফুট প্রশস্তের এই ম্যুরাল তৈরির কাজ করেছেন সলিড ভয়েড আর্কিটেক্টস নামে প্রতিষ্ঠানের ফয়সল ও মামুন।

এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, ইতোমধ্যে নগরীকে দৃষ্টি নন্দন করতে নগরীর বিভিন্ন স্থানে সিটি করপোরেশন সৌন্দর্যবর্ধনে কাজ করেছে। এছাড়া ইতিহাস ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করার জন্য গুরুত্বপূর্ণ সড়কগুলো খ্যাতিমান ব্যক্তিদের নামে নামকরণ করা হয়েছে।

ম্যুরাল উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ। সভা পরিচালনা করেন নগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম। 

এ সম্পর্কিত আরও খবর