অনুমতি নিয়ে সাংবাদিকদেরকে হাসপাতালে ঢোকার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 17:02:06

পরিচালকের অনুমতি নিয়ে সাংবাদিকদেরকে হাসপাতালে ঢুকতে অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, হাসপাতালে অনেক ধরনের রোগী থাকে। এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকে। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেওয়া সম্ভব হয় না। এমনকি সাংবাদিকরাও হাসপাতালে ঢুকলে অবশ্যই পরিচালকের অনুমতি নিয়ে ঢুকবেন।

শনিবার (৪ জানুয়ারি) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের অডিটোরিয়ামে চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্স থাকলে রোগীদের নানা ধরনের জটিলতা দেখা দেয়। এই বিষয়টি আমরা যেমন দেখবো, তেমনি আপনারাও (সাংবাদিকরা) দেখবেন। এটি সবার দায়িত্ব।

মন্ত্রী আরও বলেন, রামেক হাসপাতাল সব সময় অগ্রাধিকার পায়। চলতি বছর রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) কাজ শুরু হবে। ইনটেনসিভ কেয়ার ইউনিটে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) আইসিইউ বা ডাইলাসিস দ্বিগুণ করে দেয়া হবে। এছাড়া হাসপাতালের জনবল এবং যেসব যন্ত্রাপতির প্রয়োজন আছে, সেগুলো দেওয়া হবে।

রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলীর সভাপতিত্বে সভায় রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।

২০১৪ সালের ২১ এপ্রিল হাসপাতালে খবর সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর ইন্টার্ন চিকিৎসকরা হামলা চালান। রোগীর আত্মীয়দের মারধরের ছবি তোলার সময় হামলার ঘটনাটি ঘটে। এরই জের ধরে রামেক হাসপাতালে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর