পুলিশ অ্যাকাডেমিতে প্রশিক্ষণ ফায়ারিংয়ে বৃদ্ধ গুলিবিদ্ধ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-20 21:30:32

রাজশাহীর চারঘাটে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং স্কোয়াড থেকে ছোড়া গুলিতে এনামুল হক (৬৫) নামের এক বৃদ্ধ আহত হয়েছেন। বর্তামানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ একাডেমির পাশে অবস্থিত চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ বৃদ্ধ উপজেলার মিয়াপুর গ্রামের মৃত নাদের মণ্ডলের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে চারঘাট-বাঘা মহাসড়কের পাশে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং স্কোয়াডে প্রশিক্ষণ ফায়ারিং চলছিল। এ সময় চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা এনামুল হকের বাম পায়ে উরুর উপরে গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন বলেন, ‘খুব খারাপভাবে গুলিটি বিদ্ধ হয়েছিল। অস্ত্রোপচার করে সেটি বের করার ব্যবস্থা না থাকার কারণে রোগীকে রামেক হাসপাতালে পাঠানো হয়।’

প্রশিক্ষণের গুলিতে আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির উপাধ্যক্ষ আব্দুল্লাহ হিল বাকী। তিনি বলেন, ‘নওগাঁ জেলা পুলিশ অনুশীলন করছিল। তখন একটি গুলি বাইরে গিয়ে পথচারীর পায়ে লেগেছে।’

তিনি আরও বলেন, ‘আহত বৃদ্ধের চিকিৎসার ব্যাপারে খোঁজখবর নেওয়া হয়েছে। ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে তা বিবেচনা করা হচ্ছে।’

এদিকে, ফায়ারিং স্কোয়াড থেকে ছোড়া গুলিতে বারবার হতাহতের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। গত বছরের ২৮ নভেম্বর একইভাবে মিয়াপুর গ্রামে শাপলা খাতুন নামের একজন ফায়ারিং স্কোয়াড থেকে ছোড়া গুলিতে আহত হন।

ইতিপূর্বে এ ধরনের ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি। তারা দ্রুত ফায়ারিং স্কোয়াডটি অন্যত্র সরিয়ে উপযুক্ত জায়গায় সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর