৪১৯ যাত্রী নিয়ে ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:16:21

ঢাকা:  ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-১০১১) প্রথম হজ ফ্লাইটটি ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে উড়াল দেয়।

শনিবার (১৪ জুলাই) সকাল ৭টা ৫৫ মিনিটে হজ ফ্লাইটটি জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ঢাকা ছাড়ে।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে উদ্বোধনী ফ্লাইটে হজযাত্রীদের বিদায় জানান।

মন্ত্রী উড়োহাজাজের ভেতরে হজ-যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।  এ সময় বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইনামুল বারী, চেয়ারম্যান সিভিল অ্যাভিয়েশন এয়ার ভাইস এম নাঈম হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দিক আহমেদ এবং মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন ও বিমানের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিমান শ্রমিক লীগ (সিবিএ)’র সভাপতি মশিকুর রহমান উপস্থিত ছিলেন।

ফ্লাইটটি জেদ্দার স্থানীয় সময় দুপুর ১১:৩০ ঘটিকায় জেদ্দা বিমানবন্দরে অবতরণ করবে। সেখানে হজ যাত্রীদের কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত থেকে স্বাগত জানাবেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর হজ মুহাম্মাদ মাকসুদুর রহমান।

শনিবার হজ-ফ্লাইট বিজি-৩০১১ সকাল ১১টা ৫৫ মিনিটে, বিজি-৫০১১ বিকাল ১৫টা ৫৫ টায় এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮ টা৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

এ বছর হজ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৬৩হাজার ৫৯৯ জন (ব্যালটি ও নন-ব্যালটি) ধর্মপ্রাণ মুসলমান হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এ জেদ্দা যাবেন।

এসব হজ-যাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পরিবহনের জন্য  বিমানের ৪ টি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত শিডিউল ফ্লাইটেও হজ-যাত্রীরা পবিত্র ভূমিতে যাবেন।

১৯৭৩ সাল থেকে শুরু করে এ পর্যন্ত ৯ লক্ষ ৯৭ হাজার ৬৪৮ জন হাজী হজ-পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর সেবা গ্রহণ করেছেন। ২০১৮ সালের হজ্জ-কার্যক্রম সফল করে তুলতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সবার সহযোগিতা কামনা করেছে।

এ সম্পর্কিত আরও খবর