পিরোজপুরে ৫ ভুয়া ডাক্তার আটক

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-27 05:36:53

পিরোজপুরে পাঁচ ভুয়া ডাক্তারকে আটক করেছে বরিশাল র‌্যাব-৮। সোমবার (৬ জানুয়ারি) দুপুরে জেলার ভান্ডারিয়া পৌর শহরে অভিযান চালিয়ে চারজন ভুয়া ডেন্টিস্ট ও একজন ভুয়া অর্থোপেডিকস চিকিৎসককে আটক করে র‍্যাব।

আটককৃতরা হলেন, স্থানীয় জনতা ডেন্টাল কেয়ারের মো. ফাইজুল হক রানা, মডার্ন ডেন্টাল কেয়ারের মো. বাবুল হোসেন, মহিউদ্দিন আহম্মেদ পলাশ, জসিম উদ্দিন শাহীন ও শামীম আকনের ক্লিনিক ভবন মালিক আব্দুল কাদের হাওলাদার।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে তাদের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। একই সাথে তাদের চেম্বার ও ক্লিনিক সিলগালা করা হয় এবং ক্লিনিকের ঘর মালিককেও জরিমানা করা হয়। বরিশাল র‌্যাব-৮ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাণ্ডারিয়া পৌরসভা এলাকায় কয়েকজন ভুয়া ডাক্তার লোকজনের সঙ্গে প্রতারণার মাধ্যমে বহুদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিল। এমন খবর পেয়ে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে পাঁচ ভুয়া ডাক্তারকে আটক করে।

পরে পিরোজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন খন্দকার, ও ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. মো. এ.এইচ.এম ফাহাদের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়। এছাড়া আটককৃতরা তাদের স্বপক্ষে কোনও বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এবং দোষ স্বীকার করায় বিভিন্ন মেয়াদে সাজা ও আর্থিক জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর