‘জয়বাংলা’ স্লোগানে মুখরিত পাবনার হামিদ রোড

, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:55:27

পাবনা: পাবনা পুলিশ লাইনস মাঠে শনিবার (১৪ জুলাই) বিকেলে এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে সরকারদলীয় অঙ্গ সংগঠনের জয়বাংলা স্লোগান আর খণ্ড খণ্ড মিছিলে মুখরিত পাবনা শহরের প্রাণকেন্দ্র আব্দুল হামিদ রোড। শুধু মানুষ আর মানুষ। এখানে বন্ধ রয়েছে সকল ধরনের যান চলাচল।
 
প্রধানমন্ত্রীর এই জনসভা সফল করতে জেলা শহর তথা জেলার বাইরেও অনেক স্থান থেকে  দলে দলে আসছে নেতাকর্মী ও সমর্থকরা। পিছিয়ে নেই নারী নেত্রীরাও। বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড মহল্লা থেকে দলে দলে নারীদের খণ্ড খণ্ড মিছিলও দ্রুত বেগে ছুটে যাচ্ছে জনসভাস্থলের  দিকে।
 
এছাড়া সাউন্ড সিস্টেমের সঙ্গে ব্যান্ড পার্টি, বাঁশি, গানবাজনা, ব্যানার ফেস্টুন, প্লেকার্ড নিয়ে বিভিন্ন নেতা সমর্থিত কর্মীরা জনসভা স্থলে যাচ্ছেন। তাদের মধ্যে বিরাজ করছে বাঁধভাঙা জোয়ার। এ আনন্দের বন্যায় যে পুরো পুলিশ লাইনস মাঠ হবে জনসমুদ্রে পরিপূর্ণ।
 
জেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, এবারের সরকার গঠনের পর প্রধানমন্ত্রী পাবনায় এসেছেন দ্বিতীয়বারের মতো। তাকে জেলাবাসীর পক্ষ থেকে দেয়া হবে ফুলেল শুভেচ্ছা আর হৃদয় থেকে গহীন ভালোবাসা। তার জনসভাস্থল হবে লক্ষ মানুষের পদচারণায় মুখর। প্রধানমন্ত্রী জনসভা সফল করতে জেলা আওয়ামী লীগ সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। 
 
তৃণমূল পর্যায়ের একাধিক নেতার সাথে আলাপকালে তারা জানান, নেত্রীকে তাক লাগিয়ে দেয়া হবে পাবনার এই জনসভার মাধ্যমে। 
খণ্ড মিছিলে কথা হয় কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে। তারা জানান, শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যাবেন বলে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন।
 
একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্কুল ও কলেজ বন্ধ রাখা হয়েছে। তারা প্রধানমন্ত্রীর জনসভায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবেন। 
 
এছাড়া খাবারের দোকানগুলোতে তিল পরিমাণ জায়গা ফাঁকা নেই দাঁড়ানোর জন্য। একজন চেয়ারে বসে খাচ্ছেন তো কমপক্ষে ৫ জন দাঁড়িয়ে আছেন। হোটেল ব্যবসায়ীদের মতে, প্রধানমন্ত্রী প্রতিদিন আসুক। তাহলে তাদের ব্যবসা ভালোই হবে।
 
এদিকে আর অল্প কিছুক্ষণের মধ্যেই পাবনা পুলিশ লাইনস মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যাবে। মানুষের সমাগমে আদালত চত্বর, উকিল বার চত্বর, লাইব্রেরি বাজার, পোস্ট অফিস মোর, পুরো আব্দুল হামিদ রোডে লোক সমাগমের কারণে পা ফেলানোই কষ্টকর হয়ে যাবে এমনটি মনে করছেন সাধারণ মানুষ। এই কাঠ ফাটা রোদ ও ভ্যাপসা গরমের মধ্যে প্রিয় নেত্রীকে এক নজর দেখতেই দলীয় নেতাকর্মীরা আসছেন এমন মন্তব্য সিনিয়র নেতাদের। 
 

এ সম্পর্কিত আরও খবর