সাধারণের ‘হক’ নিশ্চিত করতে দুদকের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:06:38

দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে সাধারণ মানুষের ‘হক’ নিশ্চিত করতে দুর্নীতি দমন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যে-ই অবৈধ সম্পদ অর্জনের সঙ্গে জড়িত থাকুক, তাকে আইনের আওতায় নিয়ে আসুন। সাধারণ মানুষের ‘হক’ যাতে কেউ কেড়ে নিতে না পারে তা নিশ্চিত করতে হবে। তথ্য যোগাযোগ প্রযুক্তির সম্প্রসারণের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির নির্মুল করার উদ্যোগ নেওয়া হয়েছে। দুর্নীতি বন্ধে জনগণের অংশগ্রহণ জরুরি। মানুষ সচেতন হলে, দুর্নীতি আপনা-আপনি কমে যাবে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় বর্তমান সরকারের এক বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত থাকবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনাদের স্মরণ আছে, গত বছর সরকার গঠনের পর জাতির উদ্দেশে ভাষণে আমি দুর্নীতির সঙ্গে জড়িতদের শোধরানোর আহ্বান জানিয়েছিলাম। আমি সাধারণ মানুষের জন্য কাজ করি। মানুষের কল্যাণের জন্য আমি যে কোন পদক্ষেপ করতে দ্বিধা করবো না।

তিনি বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। আমি আবারও সবাইকে সতর্ক করে দিতে চাই - দুর্নীতিবাজ যে-ই হোক, যত শক্তিশালীই হোক না কেন - তাদের ছাড় দেওয়া হবে না।

ধর্মীও নেতাদের প্রশিক্ষণের ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। পবিত্র ইসলাম ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে তরুণদের বিপথে পরিচালিত করতে না পারে, সেজন্য মসজিদের ইমামসহ ধর্মীয় নেতাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সারা দেশে ৬৫০টি মজজিদ নির্মাণ করা হচ্ছে। একটি শান্তিপূর্ণ সমাজ আমরা প্রতিষ্ঠা করতে চাই। যেখানে হিংসা-বিদ্বেষ হানাহানি থাকবে না। সকল ধর্ম-বর্ণ এবং সম্প্রদায়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন। সকলে নিজ নিজ ধর্ম যথাযথ মর্যাদার সঙ্গে পালন করতে সক্ষম হচ্ছেন।

আরও পড়ুন:   আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ সুপরিচিত নাম: প্রধানমন্ত্রী

দশ বছরে দেশের বিরাট পরিবর্তন এসেছে: প্রধানমন্ত্রী

আ.লীগ মুখরোচক প্রতিশ্রুতিতে বিশ্বাসী নয়: প্রধানম...

'আলোচনার মাধ্যমে সমাধান আমাদের দুর্বলতা নয়, কৌশল’

এ সম্পর্কিত আরও খবর