নারীবান্ধব নগর গড়ার প্রত্যয় আতিকুলের

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-26 00:10:41

নারীবান্ধব নগর গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, এই শহরে নারীরা যেন অবাধ ও নির্বিঘ্নে চলাচল করতে পারে, এর জন্য কাজ করবো। এই শহরকে নারীবান্ধব নগরে পরিণত করার অঙ্গীকার করছি। বিষয়টি আমার নির্বাচনী ইশতেহারেও থাকবে এবং এটি বাস্তবায়নও করবো।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীর তিতুমীর কলেজের সামনে ধর্ষণের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে তিনি একথা বলেন। তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে এই মানববন্ধন আয়োজিত হয়। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া আতিককে নির্বাচনী ইশতেহারে নারীবান্ধব নগর গড়ার অঙ্গীকার অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, আমাদের যেসব এলাকা অন্ধকার, সেগুলো আলোকিত করতে হবে। তবে এখন মূল দাবি ধর্ষককে শাস্তির আওতায় আনা। এর জন্য আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি যেমন নুসরাত হত্যার বিচার দ্রুততার সঙ্গে নিশ্চিত করেছেন, তেমনি এবারেও দ্রুত দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আমরা আসলে আমাদের মায়েদের সম্মান করতে ভুলে গেছি। মা থেকেই তো আমরা সবাই। আমরা যদি আমাদের মায়েদের সম্মান করি, বোনদের সম্মান করি, তাহলে এমনটা হতো না। কারণ এমন ঘটনা আমাদের মা-বোনদের সঙ্গে হলে সেটা আমরা মেনে নিতে পারবো না। মানুষরূপী পশুদের এমন শাস্তি হওয়া উচিত যেন আর কেউ এমন অপরাধ করার কথা চিন্তা করতে না পারে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, তিতুমীর কলেজের প্রিন্সিপাল প্রফেসর আশরাফ হোসেন, মোহাম্মদ শফিকুল ইসলাম বাছেক কাউন্সিলর প্রার্থী ৩৯ নং ওয়ার্ড, মোহাম্মদ নাছির কাউন্সিলর প্রার্থী, ২০নং ওয়ার্ড, তিতুমীর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মানিক মিয়া, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর