‘পৃথিবীর সমস্ত চেহারা ভুললেও, ধর্ষকেরটা ভুলব না’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-13 04:18:57

কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ব্যক্তির নাম মজনু মিয়া। ৩০ বছর বয়সী এ যুবক একজন সিরিয়াল রেপিস্ট বলে উল্লেখ করেছে র‌্যাব।

ধর্ষককে চিহ্নিত করা প্রসঙ্গে ভিকটিম র‍্যাবকে জানান, ওই ‘ধর্ষক’কে আটক করার পর নিশ্চিত হওয়ার জন্য তার ছবি ধর্ষণের শিকার ওই ছাত্রীকে কয়েকবার দেখানো হয়েছে। এই লোকই সেই ধর্ষক কিনা, জানতে চাওয়া হয়েছে ভিকটিমের কাছে। তখন তিনি বলেছেন, ‘পৃথিবীর সবার চেহারা ভুলে যেতে পারি, কিন্তু ধর্ষকের চেহারা কখনও ভুলব না।’

বুধবার (৮ জানুয়ারি) র‍্যাবের মুখপাত্র সারওয়ার বিন কাশেম এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে ভিকটিমের সঙ্গে কথা বলেছি। আমরা তাকে সময় দিয়েছিলাম আসামি চিহ্নিত করতে। তখন ভিকটিম আমাকে বলেন, পৃথিবীর সমস্ত লোকের চেহারা ভুলে গেলেও এই লোকের চেহারা আমি ভুলব না।’

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী ধর্ষণের শিকার হন।

জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাচ্ছিলেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে ধরে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করেন।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়।

এর আগে মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতে ধর্ষক সন্দেহে ওই ব্যক্তিকে আটক করা হয়। পরদিন সকালে ভিকটিম নিশ্চিত করার পরই অভিযুক্ত ব্যক্তিকে আটক দেখানো হয়।

এ সম্পর্কিত আরও খবর