প্রধানমন্ত্রীর সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:34:11

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণ নিয়ে বিএনপির প্রতিক্রিয়ার জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ।

বুধবার (৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সময় সাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন। গতকাল (৭ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তিতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বিএনপি তাদের প্রতিক্রিয়া বলেছে জাতির আশা পূরণ হয়নি, সত্য মিথ্যার প্রলাপ। এবিষয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ভাষণে যে বিষয়গুলো বলা দরকার সেগুলোই আসছে।

তিনি বলেন, দুর্নীতি এখন জীবনযাত্রার সাথে মিশে গেছে। এটা সারা দুনিয়ায় আছে, আমাদের দেশেও দুর্নীতি আছে। প্রধানমন্ত্রী বলেছেন দুর্নীতিবাজ যেই হোক, যত শক্তিশালীই হোক তাকে ছাড় নয়। প্রধানমন্ত্রীর অঙ্গিকার জাতির কাছে এই যে, দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান শুরু করেছেন সেটা অব্যাহত থাকবে। এ অঙ্গিকার তিনি ব্যক্ত করেছেন। তিনি অঙ্গিকার করেছেন মানুষের হক যেন কেউ কেড়ে নিতে না পারে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন আমি আপনাদের হয়ে থাকতে চাই, তার মানে আপনাদের আশা আকাঙ্ক্ষার সাথে আমি আছি।

প্রধানমন্ত্রীর ভাষণের অংশ তুলে ধরে কাদের বলেন, প্রধানমন্ত্রী বলেছেন "মুখরোচক প্রতিশ্রুতিতে আমি বিশ্বাসী না। আমাদের প্রধান লক্ষ্য তরুণদের কর্মসংস্থান এবং সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদের যা করণীয় আমরা তা করে যাব।" দেড় কোটি কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, কাজেই ভবিষ্যৎ সম্পর্কে প্রধানমন্ত্রী কিছু বলেননি একথা ঠিক না। আবার একথাও তিনি বলেছেন ভুলভ্রান্তি এবং অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে সামনে পথ চলব। তার মানে ভুল হতেও পারে আমাদের বড় বড় সাফল্যের পাশে ব্যর্থতা আছে, ভুল ত্রুটি আছে। ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে নতুন করে পথচলা অঙ্গিকারও করেছেন প্রধানমন্ত্রী।

কাদের বলেন, প্রধানমন্ত্রী এডিস মশার বিস্তার রোধে এখন থেকেই কার্যকর ব্যবস্থা নিতে বলেছেন। ধর্মের অপব্যাখ্যাকারীদের ব্যাপারে দেশবাসীকে সর্তক করে দিয়েছেন। বর্হি:বিশ্বে সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে এটা কোনো দুর্বলতা নয়, আমাদের কৌশল। এই বিষয়গুলো প্রধানমন্ত্রী বলেছেন। আসলে প্রধানমন্ত্রীর সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সত্য কথা বলেছেন, সত্য কথা বলার সৎ সাহস তার আছে। এবং ভুলভ্রান্তি স্বীকার করার সাহসও আছে। ইনপিওনিটি কালচার এসমস্ত তিনি সৃষ্টি করেন। যেখানে অপরাধ হয়েছে সেখানে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়েছে। সব শেষ ঢাবির যে মেয়েটি ধর্ষণের শিকার হলো, সেই ধর্ষককে সর্বাত্মক অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে এবং আরও কথা আসবে। এটার মোটিভ কি এটা পুরোপুরি জানা যায়নি। তবে এই মুহূর্তে সবার স্বস্তির বিষয় মূল যে ঘটনার সঙ্গে জড়িত সে গ্রেফতার হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর