মেয়েদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে মা

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 10:08:25

ঝিনাইদহ: ‘আজ আমি মেয়েদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছি। ওরা আমার নামে মিথ্যা গহনা চুরির অভিযোগ করেছে। কোর্টে মামলা দিয়েছে। আমাকে মেরে বাড়ি থেকে বের করে দিয়েছে। আমার চরিত্র নিয়ে কুৎসা রটাতেও দ্বিধা বোধ করেনি। আমাকে যেভাবে ওরা সমাজের সামনে লাঞ্ছিত করেছে তাতে আমার বেঁচে থাকার চেয়ে মৃত্যুই শ্রেয়’।
 
রোববার (১৫ জুলাই) দুপুরে কান্নাজড়িত কণ্ঠে ঝিনাইদহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কথাগুলো বলছিলেন শহরের পবহাটি এলাকার মৃত প্রদীপ বিশ্বাসের স্ত্রী মিরা রাণী।
 
মিরা রাণী আরও বলেন, ‘আমি খুব কষ্ট করে মেয়েদের মানুষ করেছিলাম। স্বামী মারা যাবার পর আমি জুট মিলে, তুলার মিলে, কারখানায় কাজ করে ওদের লেখাপড়া চালিয়ে গেছি। দুই বেলা দু’মুঠো খাইয়েছি। জমি বিক্রি করে লাখ লাখ টাকা দিয়েছি। ভেবেছি ওরা ভালো থাকুক, সবই তো ওদের। পোস্ট অফিসে যে ৭ লাখ টাকা রেখেছি তার নমিনিও দুই মেয়ে। অথচ আজ ওরা আমার সঙ্গে এই ব্যবহার করল? আমি এর বিচার চাই।’
 
স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে স্বামী মারা যাওয়ার পর অনেক কষ্টে দুই মেয়ে জবা ও পূজাকে মানুষ করেছেন মিরা রাণী। ছোট মেয়েকে অনেক টাকা খরচ করে বিয়ে দিয়েছেন। স্বামীর ওয়ারিশ সূত্রে পাওয়া ২৫ শতক জমির মধ্যে ১৭ শতক জমি বিক্রি করে মেয়েদের টাকা দিয়েছেন। তবে জমি বিক্রির সেই টাকা থেকে ৭ লাখ টাকা তিনি নিজের নামে পোস্ট অফিসে জমা রেখেছেন। যদিও তার নমিনিও করেছেন দুই মেয়েকে। তবে মেয়েরা সেই টাকা নিজেদের নামে নিতে চাইলে মিরা রাণী তা দিতে রাজি হয়নি।
 
এ কারণে দুই মেয়ে পূজা বিশ্বাস ও জবা বিশ্বাস, মেয়ে জামাই বিশ্বজিৎ বিশ্বাস, সুদেব বিশ্বাস, ভাশুর রমেন বিশ্বাস, দিলিপ বিশ্বাস, দেবর স্বপন বিশ্বাস, ভাসুরের ছেলে বিধান বিশ্বাস, রাজন বিশ্বাস মিলে মিরা রাণীর নামে থাকা বাকি ৮ শতক জমি এবং ওই ৭ লাখ টাকা আত্মসাৎ করার জন্য উঠে পড়ে লেগেছে। এমনকি মেয়েরা তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়ে আদালতে মিথ্যা গহনা চুরির মামলা দিয়েছে।
 
দুই মেয়ে ও ভাশুর-দেবরদের হাত থেকে রক্ষা ও মিথ্যা মামলা থেকে রেহাই পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী মিরা রাণী। সংবাদ সম্মেলনে মিরা রাণীর বোন ঝর্ণা সরকার, ভাগ্নে অমিত সরকার ও অরূপ সরকার উপস্থিত ছিলেন।
 

এ সম্পর্কিত আরও খবর