ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রংপুর

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 20:03:36

ঘন কুয়াশা ও মেঘলা আকাশের কারণে রংপুরে দেখা মিলছে না সূর্যের। সকাল থেকে পথঘাট প্রকৃতি কুয়াশায় ঢাকা। প্রচণ্ড শীতে কাবু সাধারণ মানুষ।

ঘড়ির কাঁটা সকাল ১০টা পাড়ি দিলেও কমেনি হিমেল হাওয়া। বরং বয়ে যাওয়া শৈত্যপ্রবাহে নাস্তানাবুদ মানুষের উপস্থিতি কমেছে রাস্তা ঘাটে। সড়কে যান চলাচলে এসেছে ধীর গতি। কোথাও কোথাও ঘন কুয়াশার কারণে সকাল বেলায়ও জ্বলতে দেখা গেছে গাড়ির হেডলাইট।

রোববার (১২ জানুয়ারি) ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছিল।

ঘন কুয়াশার কারণে সকালে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চালাতে হয় অনেককে, ছবি: বার্তা২৪.কম

আবহাওয়া অফিস বলছে, আরো দুই-তিন দিন একই অবস্থা থাকতে পারে। এরপর থেকে হয়তো তাপমাত্রা বাড়তে পারে।

এদিকে শীত বেশি থাকায় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। শীতের তীব্রতা বাড়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি। কনকনে শীতে স্কুলে যেতে কষ্ট হচ্ছে শিক্ষার্থীদের। কুয়াশা থাকায় সড়ক ও মহাসড়কে ব্যাহত হচ্ছে যান চলাচল।

প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন লোকজন, ছবি: বার্তা২৪.কম

জেলার তিস্তা, ঘাঘট, দুধকুমার, যমুনেশ্বরী ও করতোয়া নদী তীরবর্তী অঞ্চলে বেড়েছে দুর্ভোগ। শীতে কাজে বের হতে না পেরে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা কষ্টে দিনাতিপাত করছেন।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, রোববার আকাশ মেঘলা থাকবে। সোমবার (১৩ জানুয়ারি) থেকে হয়তো তাপমাত্রা বাড়বে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে শীতের তীব্রতা আরো দুই-তিন দিন একই রকম থাকবে। এখন যে বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে, তা ১৪ জানুয়ারি পর্যন্ত থাকতে পারে। ১৫ জানুয়ারি থেকে হয়তো তাপমাত্রা কিছুটা বাড়বে।

এ সম্পর্কিত আরও খবর