'নির্বাচনে আ.লীগ আচরণবিধি লঙ্ঘন করবে না'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 09:23:52

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ কোনভাবে আচরণবিধি লঙ্ঘন করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

রোববার (১২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা' সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনে গিয়েছি, সমন্বয়ক বলে কোনো কথা নেই। সিটি নির্বাচনে আমরা আচরণবিধি লঙ্ঘন করবো না। নির্বাচন কমিশন আমাদের সাথে একমত হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা যেহেতু গ্রাম, পাড়া-মহল্লা, থানা, জেলাসহ সকল পর্যায়ে পালন করা হবে। সেহেতু সেখানে নেতাকর্মীরা বক্তব্য দিতে পারবে কিন্তু ভোট চাইতে পারবে না। এমপিরাও ভোট চাইতে পারবে না।

এসময় বঙ্গবন্ধু সম্পর্কে তোফায়েল আহমেদ বলেন, 'বঙ্গবন্ধুর মত বিচক্ষণ নেতা দেশে বিরল। দেশের মানুষের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য জীবনের মূল্যবান ১৩টি বছর তিনি পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন। দেশ স্বাধীন করার পর ৩ বছর ৭ মাসেই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে অনেক রাস্তা ঘাট, ব্রিজ নির্মাণ করেছিলেন। এর মাধ্যমেই দেশ স্বাভাবিক হয়েছিলো। কিন্তু কুচক্রী মহল তাকে তার স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দুইটা স্বপ্ন ছিল, দেশ স্বাধীন করা এবং দেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। আজ তার অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আমাদের সকলের উচিত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার সুযোগ দেওয়া।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, চিত্রনায়ক রিয়াজ, ইন্দ্রমোহন রাজবংশী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর