মুজিব বর্ষে খালেদা কী অবদান রাখবেন, ফখরুলকে হাসান মাহমুদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 10:26:09

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বলা ‘খালেদা জিয়াকে জেলে রেখে মুজিব বর্ষ পালন, এটা মানুষের কাছে কতটুকু পৌঁছাবে’ এই প্রশ্নের জবাবে পাল্টা প্রশ্ন করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘খালেদা জিয়া মুজিব বর্ষে কী অবদান রাখতে পারবেন?’

রোববার (১২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে দৈনিক স্বদেশ প্রতিদিন-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল এবং পরশুদিন মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছেন খালেদা জিয়াকে জেলে রেখে মুজিব বর্ষ পালন এটি মানুষের কাছে কতটুকু পৌঁছাবে, প্রশ্ন রেখেছে। আমি সবিনয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে প্রশ্ন রাখতে চাই, খালেদা জিয়া যিনি ১৫ আগস্টের দিন বঙ্গবন্ধুর সপরিবারে হত্যার দিন মিথ্যা জন্মদিন পালন করে কেক কাটেন, তিনি মুজিব বর্ষে কী অবদান রাখতে পারবেন? তাকে জেল থেকে মুক্তি দেওয়ার উদ্দেশ্য কি, আবারও ১৫ আগস্ট কেক কাটার সুযোগ চান?

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনে মনে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাক্তাররা ডাক্তার নয়। বরং বিএনপির নেতারাই বড় ডাক্তার। কারণ উনারা বলছেন, খালেদা জিয়ার অসুস্থতা নাকি গোপন করা হচ্ছে। আসলে খালেদা জিয়ার স্বাভাবিক অসুস্থতাকে ফুলিয়ে-ফাঁপিয়ে দেখিয়ে তাকে খাটো করছে মানুষের সামনে। এই পথ অনুসরণ না করার জন্য বিএনপিকে অনুরোধ করবো।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সংসদ সদস্য আকবর হোসেন পাঠান, পত্রিকাটির সম্পাদকমণ্ডলীর সভাপতি মো. ওয়াকিল উদ্দিন, সম্পাদক রফিকুল ইসলাম রতন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর