বিআইডাব্লিউটিসির সাবেক মহাব্যবস্থাপক কারাগারে

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-14 01:11:23

খুলনা: খুলনায় খাদ্য বিভাগের চাল আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলায় বিআইডাব্লিউটিসির সাবেক মহাব্যবস্থাপক মাজহারুল হককে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। 
 
রোববার (১৫ জুলাই) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
বিআইডাব্লিউটিসির সাবেক মহাব্যবস্থাপক মাজহারুল হকের বিরুদ্ধে খাদ্য বিভাগের ১০ কোটি ৮ লাখ ৬৬ হাজার ৬৩৮ টাকা মূল্যের চাল আত্মসাতের অভিযোগে ২০০৩ সালের ১৪ জানুয়ারি দুদকের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।       
 
দুদকের আইনজীবী পিপি অ্যাডভোকেট খোন্দকার মুজিবর রহমান জানান, মামলার অন্যতম আসামি বিআইডাব্লিউটিসির সাবেক মহাব্যবস্থাপক মাজহারুল হক দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেপ্তার মাধ্যমে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 
 
আদালত সূত্র জানায়, খাদ্য বিভাগের ১০ কোটি ৮ লাখ ৬৬ হাজার ৬৩৮ টাকা মূল্যের ৬১০ মেট্রিক টন চাল পরিবহনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রহিম অ্যান্ড সন্সকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু ঠিকাদার বিআইডাব্লিউটিসির নৌযানে কর্মকর্তাদের সহযোগিতায় পুরো চাল আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০০৩ সালের ১৪ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনে খুলনা অফিসের পরিদর্শক সেলিনা আক্তার বাদী হয়ে ৫ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন। এরপর ২০১৬ সালের ৩১ আগস্ট দুদক খুলনা অফিসের সহকারী পরিচালক মো. শামীম ইকবাল আদালতে চার্জশিট দাখিল করেন।   

এ সম্পর্কিত আরও খবর