পুলিশকে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করতে হবে

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 00:17:27

দিনরাত ২৪ ঘণ্টা পরিশ্রম করে জানমালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদেরকে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জনে দায়িত্বশীল হবার আহ্বান জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে রংপুর পুলিশ লাইন্স অডিটোরিয়ামে মাসিক কল্যাণ সভায় এ আহ্বান জানান তিনি।

এসপি বিপ্লব কুমার সরকার বলেন, ‘পুলিশকে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করতে হবে। পুলিশ যে দিনরাত ২৪ ঘণ্টা পরিশ্রম করে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করছে, সেটা সাধারণ মানুষকে উপলব্ধি করাতে হবে।’

তিনি আরও বলেন, ‘খুব বিপদে পড়ে মানুষ থানায় আসে। তাই থানায় সেবা নিতে আসলে, প্রত্যেক মানুষকে কোন রকম হয়রানি ছাড়াই সেবা দিতে হবে। থানায় জিডি করতে গেলে বা মামলা করতে গেলে কারো কাছ থেকে টাকা নেয়া যাবে না। ভালো আচার-ব্যবহার ও কাঙ্ক্ষিত সেবা প্রদানের মাধ্যমে প্রমাণ করতে হবে পুলিশ জনগণের বন্ধু।’

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার্স) আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মারুক হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আরমান হোসেন ও জেলা বিশেষ শাখার ডিআইওয়ান একেএম শরিফুল আলম প্রমুখ। সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আনোয়ার হোসেন।

এতে রংপুর জেলার আট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন পদবির কর্মকর্তা ও সদস্যরা বিভিন্ন সমস্যা তুলে ধরেন। উত্থাপিত সমস্যার সমাধান ও দাবি বাস্তবায়নে আশ্বাস দেন এসপি বিপ্লব কুমার সরকার।

এ সম্পর্কিত আরও খবর