সুদের টাকা দিতে না পেরে ভ্যানচালককে হত্যা

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 23:58:01

রংপুর: সুদের টাকা দিতে না পেরে ভ্যানচালক রুহুল আমিনকে পরিকল্পিতভাবে হত্যা করেছে একদল যুবক। মোবাইল ফোনে বাসা থেকে ডেকে নিয়ে গিয়ে তাকে হত্যা করে লাশ ফেলে দেয় কালভার্টের নিচে। হত্যাকাণ্ডে ব্যবহৃত হয় টিউবওয়েলের লোহার হ্যান্ডেল।

সোমবার (১৬ জুলাই) দুপুর ১টায় পিবিআই রংপুর আয়োজিত সংবাদ সম্মেলনে ভ্যানচালন রুহুল হত্যা মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতার নিয়ে সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল্লাহ কাওছার পিপিএম।

পিবিআই পুলিশ সুপার জানান, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হলদিবাড়ী রেলওয়ে কলোনির বাসিন্দা রুহুল আমিন গত মাসের ৭ জুন বিকেলে বাসা থেকে ভ্যান নিয়ে বের হয়। পরের দিন রংপুরের বদরগঞ্জ উপজেলার বিষ্ণুপুর বকশিগঞ্জ ঈদগাঁহ মাঠ সংলগ্ন অবসর নামক স্থানে কালভার্টের নিচ থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা খলিলুর রহমান বাদী হয়ে বদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শুরু করে।

শহীদুল্লাহ কাওছার আরও জানান, পিবিআই রংপুর স্ব-উদ্যোগে ক্লু-লেস এই হত্যা মামলার রহস্য উদঘাটনে মাঠে নামে। এরই পরিপ্রেক্ষিতে রোববার (১৫ জুলাই) সন্ধ্যায় পার্বতীপুরের দুর্গাপুর এলাকা থেকে রুকু পারভেজ (২০) ও রেজওয়ান (১৯) নামে দুই যুবককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার দায় স্বীকার করেন। এসময় ওই দুই যুবকের কাছ থেকে নিহত রুহুল আমিনের ব্যবহৃত সিমসহ একটি মোবাইল ফোন উদ্ধার হয়।

এদিকে ওই হত্যা মামলায় পিবিআইর তদন্তকারী কর্মকর্তা এসআই সামিউল আলম বলেন, রুহুলের কাছ থেকে নেয়া সুদের টাকা পরিশোধ করতে না পেরে উল্টো ভ্যান ও ব্যাটারি কেড়ে নিতেই পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত দুই জন আসামি গ্রেফতার হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর